Recents in Beach

Google Play App

চট্টগ্রাম মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগ কতৃক আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

গাজী গোফরানঃ
বাংলাদেশ আওয়ামী মৎসবীজী লীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে উৎযাপিত হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

উক্ত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি হাজী মোঃ মোজাম্মেল হক চৌধুরী, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জনাব জাফর আহমদ চৌধুরী উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামীলীগ নেতা জনাব সরোয়ার জাহান চৌধুরী।

প্রধান বক্তব্যে সরোয়ার জাহান চৌধুরী বলেন, আওয়ামিলীগ বাংলাদেশের ঐতিহ্যবাহি সর্ববৃহৎ পুরনো রাজনৈতিক দল,
আজ এই দলটির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী।
দেশ পরিচালনায় ও বিরোধীদল হিসেবে সফল ভুমিকা পালন করে,
দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে আওয়ামীলীগের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ।
দেশের বৃহত্তর জনগোষ্ঠীর আশা আকাঙ্ক্ষার প্রতিফলন বাংলাদেশ আওয়ামীলীগ প্রতিষ্ঠা লগ্ন থেকে ভাষা আন্দোলন, স্বাধীন সার্বভৌম দেশ গঠন ও মাতৃভাষাকে আন্তর্জাতিক ভাষায় প্রতিষ্ঠা করা সহ
ভারত এবং মায়ানমারের সাথে সমুদ্র সীমানা আন্তর্জাতিক আদালতের মাধ্যমে সমাধান করা,
বাংলাদেশের ছিট মহল গুলোর সমাধান এবং সিটমহলে বসবাস করা মানুষগুলোর নাগরিকত্ব এবং ভোটাধিকার প্রয়োগ করা, পদ্মা সেতুর মতো বৃহত্তর প্রকল্প বাস্তবায়নে এগিয়ে নেয়া,খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সহ এরূপ অনেক উন্নয়নে বাংলাদেশ আওয়ামীলীগের অবদান অপরিসীম।

বক্তারা আরো বলেন অতীতে সংগঠন সুসংগঠিত ছিলোনা বিতর্কিত হাইব্রিড লোকজন বাদ দিয়ে অনেক ত্যাগের বিনিময়ে মহানগর মৎসজীবী লীগ'কে সুসংগঠিত করেছেন হাজী মোজাম্মেল হক চৌধুরী। ওনার নেতৃত্বে সাংগঠনিক কাজ কর্মে অনেক পরিচিত লাভ করেছেন। এই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের সোনার বাংলা ও ২০৪১ সালের মধ্যে জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দরিদ্র মুক্ত দেশ গড়ার লক্ষ্যে নিয়ে কাজ করতে এবং সকল ষড়যন্ত্র মোকাবিলা করে সংগঠন কে এগিয়ে নিয়ে যেতে হবে।
সভায় আরো উপস্থিতি ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ হায়দার খান, সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ জয়নাল আবেদীন, দপ্তর সম্পাদক জসিম উদ্দিন, টিপু সরোয়ার, জাহিদ হাসান, বাদশা মেম্বার, টিপু মেম্বার, ইপিজেড থানা শাখার সভাপতি বাবু অমল দাশ, আলমগীর, এম এ আনিস ও শাহেদ খান প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য