Recents in Beach

Google Play App

মমতা কালচারাল ইনস্টিটিউট এর স্বাধীনতা দিবস উদযাপন

মোহাম্মদ এরশাদঃ
গত ২৬শে মার্চ, বেসরকারী সংস্থা মমতা কর্তৃক পরিচালিত মমতা কালচারাল ইনস্টিটিউট এর আয়োজনে ও শহীদ মুক্তিযোদ্ধা এম সামশুল হক পাবলিক স্কুলের সহযোগিতায় স্বাধীনতা উৎসব ২০১৯ নগরীর হালিশহর ছোটপুলস্থ শহীদ মুক্তিযোদ্ধা এম সামশুল হক পাবলিক স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে মুক্তিযুদ্ধের কথামালা, পুরষ্কার বিতরনী ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। মমতার কার্যকরী পরিষদের সভাপতি বদিউজ্জামান খান ননীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরেআলম মিনা (বিপিএম,পিপিএম) ও উদ্বোধন করেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রামে কেন্দ্রের জিএম নিতাই কুমার ভট্টাচার্য্য। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মশিউদ্দৌলা রেজা (পিপিএম) ও শহীদ মুক্তিযোদ্ধা এম সামশুল হক পাবলিক স্কুলের অধ্যক্ষ নাছিমা আক্তার।
আমাদের বর্তমান প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের ইতিহাস ও স্বাধীনতা দিবসের গুরুত্বারোপ করে আলোকপাত করেন মমতার প্রধান নির্বাহী রফিক আহমদ। স্বাগত বক্তব্য রাখেন মমতার উপ-প্রধান নির্বাহী মো. ফারুক। মমতা কালচারাল ইনস্টিটিউট এর কোঅর্ডিনেটর প্রবীর পালের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমুহ পাঠ ও মমতা কালচারাল ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের পরিবেশনায় উপস্থিত অতিথিবৃন্দ দাড়িয়ে জাতীয় সংগীত গেয়ে স্বাধীনতা দিবসকে সম্মান জানান। অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে প্রধান অতিথি, উদ্বোধকসহ অতিথিরা পুরষ্কার তুলে দেন। অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে নুরেআলম মিনা বলেন, আমাদের সন্তানদের সঠিক ইতিহাস জানাতে হলে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী তাদের নিকট তুলে ধরতে হবে। তিনি মমতা কালচারাল ইনস্টিটিউট এর আয়োজনকে অভিনন্দন জানিয়ে বলেন, এ ধরনের আয়োজন আমাদের সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য