Recents in Beach

Google Play App

বাঁশখালীতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়ন

বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী সমর্থকদের মধ্যে উত্তাপ ছড়িয়ে পড়েছে। কে বিজয়ী হবেন এই নিয়ে শেষ প্রচারণা হিসাবে চোখের ঘুম নেই প্রার্থী ও সমর্থকদের মধ্যে। ভোট কেন্দ্রের এজেন্ট দেয়ার তালিকাও সম্পন্ন করেছে প্রার্থীরা। আওয়ামীলীগের প্রার্থীর প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসাবে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছে। আগামী ২৪ মার্চ রবিবার অনুষ্ঠিত হবে বাঁশখালীর উপজেলা পরিষদ নির্বাচন। প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিংদের কাছে পৌঁছে গেছে কেন্দ্রের দায়িত্বের তালিকা। গতকাল বৃহস্পতিবার কেন্দ্র থেকে বাঁশখালীর নির্বাচনী প্রার্থীদের ব্যালট পেপার পৌঁছে গেছে। নির্বাচনের সহিংশতা এড়াতে বিজিবি, র‌্যাব, আনসার ব্যাটেলিয়ানের অন্তত ৬ প্লাটুন ও পুলিশ অফিসার সহ ৬ শতাধিক পুলিশ বিভিন্ন কেন্দ্রে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।
প্রার্থীদের মাইকের প্রচারণা ছাড়াও নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে ভোর সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে । ৯ম পৃষ্ঠার ৪র্থ ক.­
ভোট প্রার্থনা করছে। ২৪ মার্চ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী সকলেই আওয়ামীলীগ সমর্থক। কেন্দ্র থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেয়েছেন চৌধুরী মোহাম্মদ গালীব সাদলি। অপর দুইজন প্রার্থীর মধ্যে দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম (আনারস) ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক নেতা মৌলভী নূর হোসেন (কাপ-পিরিচ)। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অধ্যাপক আবদুল গফুর (টিউবওয়েল), মোহাম্মদ সোলাইমান (মাইক), শাহাদত রশীদ চৌধুরী (তালা), এমরানুল হক এমরান (উডোজাহাজ) মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেহেনা আক্তার কাজমী (ফুটবল) ও নুরীমন আক্তার (প্রজাপতি) প্রচারণা চালিয়ে যাচ্ছে। আজ শেষ প্রচারণা চালিয়ে যাচ্ছে।
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোমেনা আক্তার বলেন, বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচন সুন্দরভাবে সম্পন্ন করতে দায়িত্বরত কর্মকর্তাদেরকে বলা হয়েছে। প্রার্থীরা নির্বাচনের দিন কোন ধরণের বিশৃংঙ্খলা করতে পারবে না আশা করি।
বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন বলেন, র‌্যাব, বিজিবি, সশস্ত্র আনসার ব্যাটেলিয়ন ও অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। ইতিমধ্যে ভোট কেন্দ্রের অসুবিধাগুলো বিবেচনা করে ব্যবস্থা নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে অর্ধশতাধিক কেন্দ্র চিহ্নিত করা হয়েছে।
/পূর্বকোণ!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য