Recents in Beach

Google Play App

সাতকানিয়ায় দুর্বৃত্তদের আগুনে বন পুড়ে ছাই, ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ লাখ টাকা


গত ২০ ফেব্রুয়ারি, বুধবার সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের মধ্যম মনেয়াবাদ গ্রামে দুর্বৃত্তদের আগুনে একটি বনের গাছগাছালি পুড়ে ছাই হয়ে যায়। জানা যায়, পুকুরটির মূল মালিক মরহুম প্রফেসর আবু বক্কর সিদ্দিকী। যার তপসীলঃ- মৌজা-মনিয়াবাদ, থানা-সাতকানিয়া, চট্টগ্রাম। বিএস খতিয়ান নং-১৫৯, বি.এস দাগ নং-৩৬৫। তিনি এটি খরিদ করার পর বেশ কিছু ফলজ ও বনজ গাছ পুকুর পাড়ে লাগান। তার মৃত্যুর পর তার ছেলে শাহরিয়ার হাসনাত সিদ্দিকী এটি দেখাভাল করেন। দুর্বৃত্তদের আগুনে পুকুরের পাড়ে বেশ কয়েকটা পাম্প তেল গাছ পুড়ে অঙ্গার হয়ে যায়। 
ঘটনার পর সাতকানিয়া থানায় মালিকের ছেলে শাহরিয়ার হাসনাত সিদ্দিকী একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়, বুধবার বিকাল ৪টার দিকে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়।
অভিযোগকারী শাহরিয়ার হাসনাত দিদ্দিকী জানান, তার বাবা মারা যাওয়ার আগে পুকুরটি ক্রয় করে সেখানে বিভিন্ন ধরনের গাছ লাগায়। এতে করে গাছগুলো বড় হতে থাকে। কিন্তু হঠাৎ করে দুর্বৃত্তরা আগুন লাগিয়ে সব শেষ করে দেয়। যেহেতু আমি গ্রামে থাকিনা সেহেতু আগুন লাগার দিন আমি খবর পেয়ে আমার চাচাদের উক্ত স্থানে পাঠায়। কিন্তু তারা যেতে যেতে সবকিছুই শেষ হয়ে যায়। এছাড়া এই ঘটনায় এলাকার গণ্যমান্য ব্যক্তিদের আমি অবগত করি।
এ ব্যাপারে ১৪ নং বাজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুব উল হক সিকদার’র সাথে কথা হলে তিনি আমাদের চট্টগ্রামকে জানান, ঘটনার ব্যাপারে তিনি জানার পর ঘটনাস্থলে ৮নং ওয়ার্ড মেম্বার দিদার উল ইসলাম সহ কয়েকজন গ্রাম পুলিশকে পরিদর্শনে পাঠান। ঘটনাটি কারা করেছে সে ব্যাপারে তিনি কিছু জানেন না বলেও জানান। তবে শীঘ্রই তিনি তদন্ত করে দেখবেন বলে জানান।
/আমাদের চট্টগ্রাম! 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ