Recents in Beach

Google Play App

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বাঁশখালীতে মাঠ গোছাচ্ছে আওয়ামীলীগ, নীরব বিএনপি

একাদশ জাতীয় নির্বাচনী রেষ যেতে না যেতে বাঁশখালীতে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে মাঠে নামছে আওয়ামী লীগের একাধিক নতুন ও পুরাতন মুখ। এ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণা সহ বেড়ে গেছে দৌড়ঝাঁপ।

পাড়া-মহল্লায় মতবিনিময়, কুশল বিনিময়, সংবাদ সম্মেলনে প্রার্থিতা ঘোষণা ছাড়াও সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়নের দাবিতে কর্মী-সমর্থকরা পোস্টার-ব্যানার লাগানো শুরু করেছেন। একাধিক প্রার্থী কেন্দ্রেও যোগাযোগ করে নৌকা প্রতীক পেতে তদবির করছেন। পক্ষান্তরে বিএনপিসহ অন্যান্য দলের নেতা-কর্মীরা নীরব ভূমিকায় রয়েছেন। কেন্দ্রের নির্দেশনা পেলেই ভোটের মাঠে নামবেন তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্নভাবে প্রচারণা চালাচ্ছেন সরকার সমর্থিত প্রার্থীর নেতা-কর্মীরা। নির্বাচনে অংশ নিতে আগ্রহী একাধিক প্রার্থী জানান, আওয়ামী লীগের নবনির্বাচিত এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী ও দলীয় সিদ্ধান্ত পেলে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেবে তারা। 

এদিকে উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা তার জন্য কেন্দ্রীয় নির্দেশনার দিকে তাকিয়ে আছে । তবে বিএনপি থেকে কারা প্রার্থী হচ্ছেন তা এখনও জানা যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রচারণা চালাচ্ছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের
সিনিয় যুগ্ন- সম্পাদক ও বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমদ রবি,
 শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, বাঁশখালী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মৌলাভী নুর হোসেন,
উপেজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম শাহাদত আলম, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম চৌধুরী,, শীলকুপের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদ, এডভোকেট রাহাত চৌধুরি রনি। 
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে একমাত্র সম্ভাব্য প্রার্থীর তালিকায় রয়েছে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহেনা আক্তার কাজেমী, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিলোয়ারা কায়েশ সুমি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম জানান, গত দশ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র দেখে বাঁশখালীসহ সারাদেশের মানুষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করেছে। আগামী উপজেলা পরিষদ নির্বাচনেও সর্বস্তরের জনগণ আবারও নৌকার প্রার্থীকে নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, স্থানীয় সাংসদ, জেলা ও উপজেলার তৃণমূল পর্যায়ে রিপোর্ট দেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী চূড়ান্ত করবেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার উপজেলা নির্বাচনে ভোট হবে পাঁচটি ধাপে। এসএসসি, এইচএসসি পরীক্ষা ও রমজান মাসের বিষয়টি বিবেচনায় নিয়ে মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে ভোট শুরু করা হবে। এ লক্ষ্যে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা করবে ইসি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য