Recents in Beach

Google Play App

কক্সবাজার থানার অভিযানে সাত মাসে ৯৪২ আসামী গ্রেফতার; অস্ত্র ও মাদক সংক্রান্ত মামলায় গ্রেফতার ৩৯৮ জন


আব্দুল আলীম নোবেলঃ বিগত সাত মাসে কক্সবাজার সদর থানা পুলিশ অভিযান চালিয়ে ৯৮২ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে অস্ত্র সংক্রান্ত মামলায় গ্রেফতার করা হয়েছে ১১৬ জনকে। উদ্ধার করা হয়েছে ৪০টি এলজি, দুইটি শ্যুটার গান, নয়টি একনলা বন্দুক ও ৮৯ রাউন্ড কার্তুজ। এসব অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় ৪৪টি মামলা রুজু করা হয়েছে। গত ফ্রেব্রুয়ারী থেকে গত আগস্ট মাস পর্যন্ত সময়ের মধ্যে এ অভিযান চালানো হয়। কক্সবাজার সদর থানা পুলিশ সূত্রে এই তথ্য জানা গেছে।
সূত্র জানায়, এই সাত মাসে মাদক সংক্রান্ত ঘটনায় ২৮২ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫ লক্ষ ৪০ হাজার ৯৩৯ পিস ইয়াবা, ৩৪ দশমিক ৪৫ কেজি গাঁজা, ১২ বোতল বিয়ার, ৬ বোতল রাম মদ, এক হাজার ৩৯৭ লিটার চোলাই মদ ও ৪০ বোতল ফেন্সিডিল। এসব মাদক উদ্ধারের ঘটনায় ২২৫টি মামলা রুজু করা হয়েছে। 
শহরের সচেতন লোকজন বলছেন, বিগত সাত মাসে জেলা শহরে আইনশৃংখলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। কমেছে হত্যা, চুরি, ছিনতাইয়ের মত ঘটনা। এর বিপরীতে পুলিশের জোরালো অভিযানে বিপুল সংখ্যক অপরাধী গ্রেফতার হওয়ায় স্বস্তি ফিরেছেন জনসাধারণের মাঝে। তারা এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত রাখার জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন।
এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, ‘কক্সবাজার সদর থানার আওতাধীন সকল এলাকায় মাদক ও সন্ত্রাসমুক্ত করতে আমরা বদ্ধপরিকর। এ ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। কোন অবস্থাতেই কোন কোন অপরাধীকে ছাড়া পাবেনা। মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের ধরতে নিয়মিত অভিযান চালানো হবে।’
তিনি বলেন, ‘পর্যটন শহর হিসেবে কক্সবাজারে পর্যটকদের ভ্রমন নির্বিঘ্ন করতে আমরা সবসময় কাজ করছি। শহর অপরাধমুক্ত হওয়ায় পর্যটকরা এখন মনের আনন্দে সর্বত্র ঘুরে-বেড়াতে পারছেন। সেই পরিবেশটি আমরা সবসময় নিশ্চিত করতে চাই। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য