Recents in Beach

Google Play App

সাদা পোশাক আতঙ্ক আবার

বিএন ডেস্কঃ
ফের আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাদা পোশাকের। সাদা পোশাকধারীরা অনেককেই আটক করে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। তার মধ্যে তিনজনের লাশও মিলেছে শুক্রবার। সাদা পোশাকধারীরা অনেকের বাসাবাড়িতেও যাচ্ছে। বিশেষ করে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বাসাবাড়িতে সাদা পোশাকধারীদের আনাগোনা বেড়েছে।
সাদা পোশাকের লোকজন তুলে নেয়ার পরে লাশ মিলেছে এমন ঘটনা অনেক রয়েছে। আবার কোনো কোনো ঘটনায় সাদা পোশাকের লোকজন তুলে নেয়ার পর দীর্ঘদিন নিখোঁজ রয়েছেন এমন অভিযোগও আছে। সম্প্রতি এই সাদা পোশাকের আনাগোনা আবারো বেড়েছে বলে জানা গেছে। রাজধানীর কামরাঙ্গীরচর থানার এক বিএনপি নেতা গতকাল বলেছেন, সাদা পোশাকের লোকজন তার বাড়ির সামনে প্রায়ই মহড়া দিচ্ছেন। তার বাসার সামনে গিয়ে সাদা পোশাকের লোকজন নিয়মিত খোঁজখবর নেয়। গতকাল শুক্রবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা থেকে তিন যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন- রাজধানীর মহাখালী এলাকার শহীদুল্লাহর ছেলে মো: সোহাগ (৩২), মুগদা এলাকার মো: আব্দুল মান্নানের ছেলে শিমুল (৩১) ও ওই এলাকার আব্দুল ওয়াহাব মিয়ার ছেলে নুর হোসেন বাবু (৩০)। তারা তিনজন একে অপরের বন্ধু ও ঝুট ব্যবসায়ী। শিমুল ও বাবু পরস্পর ভায়রা।
তাদের স্বজনদের দাবি, গত বুধবার বেড়াতে যাওয়ার পথে দৌলতদিয়ায় ডিবি পুলিশ পরিচয়ে সাদা পোশাকের লোকজন তাদের যাত্রীবাহী বাস থেকে নামিয়ে নিয়ে যায়। এরপর থেকে তারা নিখোঁজ ছিলেন। ওই বাসের সুপারভাইজার তাদের ফোন করে অপহরণের বিষয়টি জানান। গতকাল শুক্রবার সকাল ৮টায় পূর্বাচল উপশহরের আলমপুর এলাকার ১১ নং ব্রিজ এলাকায় সড়কের পাশে লাশ তিনটি পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে লাশ তিনটি উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।
রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতের যেকোনো সময় কে বা কারা ওই তিন যুবককে গুলি করে হত্যার পর সেখানে ফেলে রেখে যায়। তিনটি লাশেরই মাথা এবং শরীরের বিভিন্ন স্থানে গুলি রয়েছে। তাদের একজনের পকেটে ষাট পিস ইয়াবা এবং আরেক জনের পকেটে একটি মানিব্যাগ পাওয়া গেছে।
গত বুধবার রাতে বিমানবন্দর এলাকা থেকে ৫ যুবককে তুলে নিয়ে যায় সাদা পোশাকধারীরা। তারা হলেন- শাফিউল আলম, মনিরুল আলম, মো: আবুল হায়াত, শফি উল্লাহ এবং মা’আজ। তাদের মধ্যে শাফিউল আলম ও মনিরুল আলম আপন দুই ভাই। তারা তাদের হজফেরত স্বজনদের রিসিভ করতে বিমানবন্দরে গিয়েছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তাদের গাড়িতে তুলে নিয়ে যায় সাদা পোশাকধারীরা। এই ঘটনার পর ওই যুবকদের স্বজনরা থানা পুলিশ ও মহানগর গোয়েন্দা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন দফতরে খোঁজ নিয়েছেন। কিন্তু তাদের কোনো হদিস মেলেনি।
বিএনপিসহ ২০ দলীয় জোটের একাধিক নেতা বলেছেন, সাদা পোশাকের লোকজন এখন অনেকটা আতঙ্কের নাম। বিভিন্ন এলাকায় সাদা
পোশাকের লোকজন তাদের নেতাকর্মীদের আটক করছে বলে অভিযোগ রয়েছে। সাদা পোশাকে অনেক নেতাকর্মীর বাসাবাড়িতে অভিযান
চালানো হচ্ছে। ফলে সাদা পোশাক এখন আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে।
আরো পড়ুন:
হজ ফেরত মাকে আনতে গিয়ে বিমান বন্দরে শিবির নেতা গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সভাপতি শাফিউল আলমকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ৮টার দিকে হজ ফেরত মা ও বড় ভাইকে আনতে শাহজালাল আন্তর্জাাতিক বিমান বন্দরে গেলে শাফিউল আলম, তার ছোট ভাই ও ছোট ভাইয়ের বন্ধুকে গ্রেফতার করে সাদা পোষাকের পুলিশ।
পরে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তার বাসা থেকে মো. শফিউল্লাহ ও মোঃ মা'আজ নামে আরো দুই শিবির কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য