Recents in Beach

Google Play App

নাচে-গানে বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি উম্মোচন করা হয়

মোহাম্মদ এরশাদঃ পঞ্চমবারের মতো মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। আগামী ১ অক্টোবর স্বাগতিক বাংলাদেশ ও লাওসের মধ্যেকার ম্যাচ দিয়ে উদ্বোধন হবে ছয় জাতীর এই ফুটবল লড়াই। তার এক সপ্তাহ আগে জমকালো আয়োজনে উন্মোচন করা হলো টুর্নামেন্টের ট্রফি।  

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁয় বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের ট্রফি উন্মোচন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক ও পর্যটন প্রতিমন্ত্রী শাহজাহান কামাল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী ও কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহাদ করিম এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছয় দলের অধিনায়ক উপস্থিত ছিলেন। 


ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশন করা হয়। সংসদ সদস্য ও জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগম বঙ্গবন্ধু গোল্ডকাপের থিম সং গেয়ে শোনান। 

আগামী ১ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত সিলেটে হবে গ্রুপ পর্বের খেলা। ৯ ও ১০ অক্টোবর কক্সবাজারে হবে সেমিফাইনাল। ১২ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে ফাইনাল। ফাইনাল ম্যাচ শেষে পুরষ্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বঙ্গবন্ধু গোল্ডকাপের এটি পঞ্চম আসর। আগের চার আসরের মধ্যে ২০১৫ সালে মালয়েশিয়ার অনূর্ধ্ব-২৩ দলের কাছে ৩-২ গোলে হেরে রানার্সআপ হওয়া বাংলাদেশের সর্বোচ্চ পাওয়া। ২০১৬ সালের আসরে সেমি-ফাইনালে বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের কাছে ১-০ হেরে বিদায় নেয় দল।


টুর্নামেন্টে বাংলাদেশ ‘বি’ গ্রুপে বাংলাদেশের দুই প্রতিপক্ষ লাওস ও ফিলিপাইন। ‘এ’ গ্রুপের ৩ দল নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান।

বঙ্গবন্ধু গোল্ডকাপের গ্রপ পর্বের সূচি:
তারিখ সময় প্রতিপক্ষ
১ অক্টোবর ৬.৩০ মি. বাংলাদেশ বনাম লাওস
২ অক্টোবর ৬.৩০ মি. নেপাল-তাজিকিস্তান
৩ অক্টোবর ৬.৩০ মি. লাওস-ফিলিপাইন
৪ অক্টোবর ৬.৩০ মি. তাজিকিস্তান-ফিলিস্তিন
৫ অক্টোবর ৬.৩০ মি. বাংলাদেশ-ফিলিপাইন
৬ অক্টোবর ৬.৩০ মি. ফিলিস্তিন-নেপাল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য