Recents in Beach

Google Play App

যাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফিরিয়ে দিলেন ইউএনও

বিএন ডেস্কঃ
আসন্ন ঈদ -উল আযহা উপলক্ষে কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়ক রুটের ঢাকা-কোম্পানীগঞ্জ তিশা পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কুমিল্লার দেবিদ্বারে ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে সোমবার দুপুরে অতিরিক্ত ভাড়া যাত্রীদের ফেরত দেয়া হয়।
ঢাকা থেকে কুমিল্লার দেবিদ্বার-কোম্পানীগঞ্জ ও নবীনাগর গামী তিনটি তিশা পরিবহনের বাস কর্তৃপক্ষ ১৮০ টাকার ভাড়া ৪০০ টাকা নিচ্ছেন। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের মাধ্যমে নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত টাকা যাত্রীদের ফেরতের দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা নির্বার্হী অফিসার রবীন্দ্র চাকমা। বাস কর্তৃপক্ষ যদি আবারো অতিরিক্ত ভাড়া আদায় করে পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন ওই নির্বাহী ম্যাজিষ্ট্রেট। দেবিদ্বার উপজেলা প্রশাসনকে যাত্রীরা ধন্যবাদ জানান।
এসময় উপস্থিত ছিলেন দেবিদ্বার থানার এসআই মোঃ খালেদ মোশারফ, দেবিদ্বার ট্রফিক ইউনিটের টি এস অই মোঃ আল কামাল, এটি এসআই অর্জুন বাবু, দেবিদ্বার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ফখরুল ইসলাম।
যাত্রীরা বলেন, ঈদের কথা বলে হঠাৎ করে আমাদের থেকে অতিরিক্ত টাকা আদায় করছে। বাধ্য হয়ে অতিরিক্ত টাকা দিতে হচ্ছে। তবে ২০০ টাকা ফেরত পাব কখনও কল্পনা করেনি। দেবিদ্বার উপজেলা প্রশাসনকে ধন্যবাদ এই প্রসংশনীয় উদ্দ্যোগ নিয়ে টাকা ফিরিয়ে দেয়ার জন্য।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা জানান, ঈদ যাত্রা আনন্দদায়ক করার জন্য দিনভর কুমিল্লা-সিলেট মহাসড়কে ভ্রাম্যমান আদালতের অভিযান চলছে। যার ধারাবাহিকতায় আমরা অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছি এবং তাৎক্ষণিক ভাবে অতিরিক্ত ভাড়া বাস কর্তৃপক্ষ থেকে আদায় করে যাত্রীদের ফেরত দেয়া হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
ডি/এন/ডি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য