দুর্ভোগের আরেক নাম পুঁইছড়ি-ছনুয়া সড়ক

বি,এন ডেস্কঃ
বাঁশখালীর দক্ষিণ সীমান্তবর্তী ইউনিয়ন হচ্ছে পুঁইছড়ি এবং দক্ষিণ পশ্চিমে অবস্থিত ছনুয়া ইউনিয়নটি। নানা কারণে ও অর্থনৈতিক দিক দিয়ে এই ইউনিয়নগুলো অনেক স্বাবলম্বী হলেও যোগাযোগ ব্যবস্থা অনেকটা পিছিয়ে। তার অন্যতম হলো পুঁইছড়ি ছনুয়া সংযোগ সড়কটি। এই সড়কটি পুঁইছড়ি ও ছনুয়াবাসীর সাথে সাথে সাগর উপকূলীয় কুতুবদিয়াবাসীর যাতায়াতেরও বিকল্প সড়ক।
দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় সড়কটির বর্তমানে করুণ দশা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর থেকে এ সড়কটি সংস্কারের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে ও টেন্ডার আহবান করা হয়েছে বলা হলেও বর্তমান মৌসুমে তার কাজ হবে কিনা সেটা সন্দিহান পুঁইছড়ি ও ছনুয়ার সাধারণ জনগণের । সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের অধিকাংশ স্থানে বিশাল বিশাল গর্ত ও পানি জমে আছে। ফলে সাধারণ জনগণকে এই সড়ক দিয়ে যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া হাতে গোনা দুয়েকটি সিএনজি চলাচল করলেও অধিকাংশ গাড়ি বিভিন্ন যন্ত্রপাতি ভেঙে যাওয়ায় সড়ক দিয়ে গাড়ি চলাচলে রাজি হয় না। এ ব্যাপারে স্থানীয় জহিরুল আলম বলেন, দীর্ঘদিন যাবৎ এই সড়কটির করুণ অবস্থা হলেও সংস্কারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। ফলে সাধারণ জনগণকে সামান্য বৃষ্টিতে সীমাহীন ভোগান্তি পোহাতে হয়। এ ব্যাপারে ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. হারুন বলেন, রাস্তাটি জনগুরুত্বপূর্ণ।
এই বিবেচনা করে উপজেলা সমন্বয় সভায় সড়ক সংস্কারের ব্যাপারে আলোচনার প্রেক্ষিতে হয়তো অল্প কিছুদিনের মধ্যেই সড়ক সংস্কার কাজের আরম্ভ করতে পারে প্রকৌশল অধিদপ্তর।
সুত্রঃদৈনিক আজাদী

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ