বাঁশখালীতে বিএনপি নেতার হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে ধর্ষিতার

বি,এন ডেস্কঃ
বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৪র্থ শ্রেনীতে পড়ুয়া এক শিশু কন্যাকে ধর্ষনের ঘটনায় বাঁশখালী থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (৭ মে) ধর্ষনের ৯ দিন পর ধর্ষিতার মা রোকেয়া বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এদিকে ধর্ষক ফজলুল করিম ফজু (৬০) ওই এলাকার চেয়ারম্যান ও বিএনপি নেতা লেয়াকত আলী তালুকদারের সহযোগি হওয়ায় তাদের হুমকিতে ধর্ষিতার পরিবার ঘর বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে জানিয়েছেন ধর্ষিতার পিতা গিয়াস উদ্দিন।

তাছাড়া গন্ডামারা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কয়লা বিদ্যুৎ প্রকল্প নির্মাণ নিয়ে ৫টি হত্যা মামলাসহ একাধিক মামলা থাকলেও তিনি ধরা ছোঁয়ার বাইরে থাকায় তার সহযোগিরা অপরাধ কর্মকা- নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছেন বলে এক ইউপি সদস্য এই প্রতিবেদককে জানান। পাশাপাশি ধর্ষিতা বর্তমানে চমেক হাসপাতালের ওসিসি বিভাগে চিকিৎসাধীন রয়েছে। তাছাড়া শিশু ধর্ষনের ঘটনা মাত্রারিক্তি হারে বেড়ে যাওয়ায় ও সামাজিক নৈতিক অবক্ষয় রোধে বাঁশখালী উপজেলায় মানবাধিকার সংগঠন গুলো মাঠে নেমেছে।
২৮ এপ্রিল ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও জনকন্ঠ অনলাইনসহ বিভিন্ন অনলাইন পেইজে নিউজটি প্রকাশিত হওয়ায় সোমবার পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন পূর্বক নিয়মিত মামলা রুজু করে।
এদিকে মামলা রুজুর বিষয়টি স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার চট্টগ্রাম (দক্ষিণ) একেএম এমরান ভুঁইয়া জনকন্ঠকে বলেন, দীর্ঘ তদন্ত পূর্বক ও চমেকের ওসিসি বিভাগের রিপোর্টের ভিত্তিতে মামলাটি গ্রহণ করা হয়েছে। ধর্ষককে শীঘ্রই আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও তিনি জানান।
স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার (২৮ এপ্রিল) উপজেলার গন্ডামারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা গিয়াস উদ্দীনের ৪র্থ শ্রেণিতে পড়ুয়া ১১ বছরের শিশু কন্যাকে একই এলাকার ফজলুল করিম ফজু (৬০) তার নিজ বসত ঘরে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষনের ঘটনা ঘটায়। ঘটনার পর ধর্ষিতার পিতা গিয়াস উদ্দিন বাঁশখালী থানায় মামলা করতে গেলে মামলা না নেয়ার অভিযোগ করেছিলেন উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। এদিকে এ ঘটনায় সামাজিক সংগঠন গুলোর প্রতিবাদের ঝড় তুললে ও চমেক হাসপাতালের ওসিসি বিভাগের রিপোর্টের ভিত্তিতে সোমবার মামলাটি দায়ের করা হয়।
এদিকে ধর্ষক স্থানীয় চেয়ারম্যানের মদদে প্রভাবশালী হওয়ায় ধর্ষিতার পরিবারকে প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে বলে জানিয়েছে ধর্ষিতার পরিবার। তাছাড়া সোমবার ধর্ষন মামলা ধর্ষক ফজলুল করিম ফজু তার নিজের স্ত্রীকে মারধর করে রক্তাক্ত অবস্থায় বাঁশখালী হাসপাতালে নিয়ে আসছেন বলে জানিয়েছেন স্থানীয় সামাজিক সংগঠনের যুবক আবদুল করিম রনি।
এ দিকে এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন বাঁশখালী শাখার পক্ষ থেকে ঘটনাটি তদন্ত করে উপযুক্ত ব্যাবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আহবান জানান। তাছাড়া ধর্ষককে দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা সুনিশ্চিতের জোর দাবী জানান তারা।
-জনকণ্ঠ অনলাইন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ