বাঁশখালীতে পুলিশের অভিযানে ৫ লক্ষাধিক টাকার নকল বই জব্দ, আটক ৩

 বিএন ডেস্কঃ
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পৌর সদরে "এলিটপাইরেসি ডিপার্টমেন্ট" লেকচার পাবলিকেশন লি. এর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানা পুলিশ বিভিন্ন লাইব্রেরীতে অভিযান পরিচালনা করেছে।
শনিবার (৩১ মার্চ) বিকাল ৫ টার সময় পৌর সদরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে আনোয়ার ট্রেডার্স, লক্ষী প্লাজার ইকরা লাইব্রেরী, জলদী মিয়ার বাজারের জনতা লাইব্রেরী ও পাঠক বুকস্ লাইব্রেরীতে অভিযান চালিয়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার নকল শিক্ষা সহায়ক বই জব্দ করেছে থানা পুলিশ।
এ ব্যাপারে লেকচার পাবলিকেশন্স এর ডিপার্টমেন্ট ম্যানেজার মো. মারুফ হোসাইন বলেন, কিছু অসাধু কম্পিউটার কম্পোজার মালিকগণ লেকচার পাবলিকেশনের লগো ও ট্রেডমার্ক হুবহু নকল করে বই ছাপিয়ে বাজারজাত করে আসছিল।
যা শিক্ষার্থীদের মাঝে বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করে। তা ছাড়া নকল বই সংক্রান্ত বিষয়ে লেকচার পাবলিকেশনের পক্ষ থেকে লাইব্রেরীয়ানদের সচেতন ও সতর্ক করা হয়েছিল। তারপরও কিছু অসাধু ব্যবসায়ী আমাদের লেকচার পাবলিকেশনের বই নকল করে বাজারজাত করে আসছিল।
পরবর্তীতে আমরা থানা পুলিশের কাছে অভিযোগ দায়ের করলে থানা পুলিশ অভিযান পরিচালনা করে ওই নকল বই গুলোসহ ৩ লাইব্রেরীয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য থানা নিয়ে আসে।
/এসএনএন২৪

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ