দয়া করে কেউ কোনো দুষ্কর্ম করবেন না : ছাত্রলীগের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী

বিএন ডেস্কঃ
আওয়ামী লীগ সরকার সবসময় নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামীলীগ নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় আসবে। এ নির্বাচনে জনগণ অন্ধকারে থাকবে না। তবে এ নির্বাচনে ছাত্রলীগকে ভূমিকা রাখতে হবে। জনগণের কাছে গিয়ে তাদের সরকারের উন্নয়নের কথা বলতে হবে।
শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সোপার্জিত স্বাধীনাতা প্রাঙ্গনে ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। বাংলাদেশ ছাত্রলীগ এর আয়োজন করে।
ছাত্রলীগ নেতাকর্মীদের দুষ্কর্ম না করার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো নেতাকর্মী বিভ্রান্তিতে ভুগবেন না। দয়া করে কেউ কোনো দুষ্কর্ম করবেন না। করলে তাদের যেন সংগঠন থেকে বহিষ্কার করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোনো দিন দুর্নীতি স্পর্শ করেনি মন্তব্য করে তিনি বলেন, বিশ্বের কোনো দেশে তার ব্যাংক একাউন্ট খুঁজে পাওয়া যায়নি। সারা বিশ্বের প্রধানমন্ত্রীদের ওপর করা সমীক্ষায় তিনি তৃতীয় অবস্থানে আছেন। সমীক্ষায় প্রথম অবস্থানে আছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল, দ্বিতীয় অবস্থানে আছেন সিঙ্গাপুরের প্রেসিডেন্ট ও তৃতীয় অবস্থানে আছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উল্লেখ্য, গত কয়েক দিন ধরে একেটি গবেষণা প্রতিষ্ঠানের বরাতে শেখ হাসিনা বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন বলে বিভিন্ন মাধ্যমে প্রচার করা হলেও স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষ্য বলছে প্রধানমন্ত্রী তিন নম্বরে রয়েছেন।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ২২ মার্চের বক্তব্যকে (‘আওয়ামী লীগ সরকারের আজকের কর্মসূচি এক বিকৃত তামাশা’) অত্যন্ত লজ্জাজনক হিসেবে আখ্যায়িত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের সময়ে আমরা বিশ্বে দুর্নীতিতে তিনবার চ্যাম্পিয়ন ও একবার দ্বিতীয়স্থান অধিকার করেছিলাম। আজকে আমরা সবাই উপলব্ধি করছি বাংলাদেশ পরিবর্তন হয়েছে। এর জন্যে সততা, নেতৃত্ব ও দূরদর্শিতার দরকার। এর কোনোটিই বিএনপির ছিল না। ফলে বাংলাদেশ বার বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু বর্তমান সময়ে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিন দিন এগিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন, স্বাধীনতার পর থেকেই ষড়যন্ত্র শুরু হয়েছে, এখনও চলছে। এসব ষড়যন্ত্র রুখে দিতে হবে। কেননা দেশনেত্রী শেখ হাসিনা না থাকলে দেশ আবার পিছিয়ে যাবে। আমরা দেশের সবাইকে নিয়ে এগিয়ে যাব— এটাই প্রধানমন্ত্রীর পরিকল্পনা। আমরা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের উদাহরণ দিই সব সময়, কিন্তু বঙ্গবন্ধু বেঁচে থাকলে ১০ বছরের মধ্যেই বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যেত।
ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মিজানুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর-রশিদ প্রমুখ। অনুষ্ঠানে ঢাবি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন
সূত্রঃ নয়াদিগন্ত

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ