ঝড় বন্যা যাই হোক, যথাসময়ে ৩৫ কোটি বই বিলি করছি

বি,এন ডেস্কঃ
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, বর্তমান সরকার আমলে ৬৮ হাজার কোটি টাকা শিক্ষাখাতে বরাদ্দ দেওয়া হয়েছে। দেশে মানুষের গতি যদি না বাড়ে দেশের গতি বাড়বে না। আগে মানুষ আয় করতো ৫০ টাকা, বর্তমানে মানুষ আয় করে হাজার টাকা। বিল্ডিংয়ের ভিত্তি মজবুত না হলে তা ভেঙে যায়। আমাদের ভিত্তি মজবুত করতে হবে। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নের লক্ষে উপবৃত্তির টাকা একাউন্টে পৌঁছে যাচ্ছে। বই দিচ্ছে সরকার, স্কুল দেয় সরকার, বেতন দেয় সরকার। পাকিস্তান আমলে কোনো বইও দেয়নি। আমরা ঠিক সময়ে সার ও বই দিচ্ছি। ঝড় হউক, বন্যা হউক, তবুও যথাসময় ৩৫ কোটি বই বিলি করছি। এরই নাম শেখ হাসিনা। মানুষ জানতে চায় জনগণের সম্পদ লুট করেছে কে, শেখ হাসিনা না হলে বংলাদেশের এই অগ্রগতি হতো না। আমাদের এই সময়ে টাকার কোনো অভাব নেই। পদœা সেতু হয়, কর্ণফুলী টার্নেল হয় এই সরকারের সময়ে। একজন শেখ হাসিনা না হলে বঙ্গবন্ধুর খুনের বিচার হতো না। পূর্ববর্তী সরকার খুনি আব্দুর রশিদকে নেতা বানিয়েছিল। খালেদা জিয়া বা এরশাদের আমলে উপবৃত্তি প্রদান, মায়েদের কথা শুনবো, উদ্ধুদ্ধকরণ কোন অনুষ্ঠান হয়নি। গতকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল সোমবার বাঁশখালীর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝরেপড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শক্ষিা অর্জনে সামাজিক উদ্ধুদ্ধকরণ/জনসেচেতনাতামূলক মতবিনিময় সভা ও মা সমাবাশে অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ ও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. সুলতান মিয়া, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান মোল্লা, এসপি (সদর) মফিজুর রহমান পলাশ, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর, দপ্তর সম্পাদক শ্যামল দাশ, সংগঠনিক সম্পদাক মহিউদ্দিন চৌধুরী খোকা, বাঁশখালী যুব লীগের সভাপতি চেয়ারম্যান তাজুল ইসলাম, প্রধান শিক্ষক মোহাম্মদ শহিদ উল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অফিসার কেএম মোস্তাক আহম্মদ। উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সোলতানা, উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান বদরুল হক, জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা কর্মকর্তারা।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এম.পি আরো বলেন, জিন্না আইয়ুব খান আজ তারা কোথায়। ইসলামের কথা বলে ২৪ বছর রাজনীতি করে দেশ শাসন করেছিল। ৩০ লক্ষ শহীদ ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে আজ এই স্বাধীন দেশ পেয়েছি। আজ আমরা গর্ববোধ করি আমরা বাঙালি। যার ধর্ম তার কাছেই আছে। ধর্ম নিয়ে অনেক রাজনীতি হয়েছিল। যার ধর্ম সেই পালন করছে। এদেশে শেরে বাংলা, মাওলানা ভাসানী, বঙ্গবন্ধু অনেকের জন্ম হয়েছে। কিন্তু এদেশে বঙ্গবন্ধু না হলে এদেশ স্বাধীন হতো না। দোষ ত্রুটি থাকতে পারে। দেশের জন্য কাজই করবেন না, দোষ ত্রুটি থাকবে কিভাবে। মন্ত্রী মায়েদের উদ্দেশ্যে বলেন, সরকার আপনাকে সহযোগিতা করে যাচ্ছে। যাতে করে শিশুরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে সে দিকে নজর দেবেন। দুপুরের খাবারের জন্য আপনারা ছেলে মেয়েদেরকে খাবার দেবেন। পৃথিবীতে আনেক আমানুষ রয়েছে তারা প্রশ্নপত্র ফাঁস করে।
বাঁশখালী সংসদ মোস্তাফিজুর রহমান বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছে। বিনামূল্যে পাঠদানসহ চাকুরি ক্ষেত্রেও অগ্রাধিকার দিয়েছে। বাল্যবিবাহ রোধে মায়েদের ভূমিকা রাখাতে হবে।
সুত্রঃদৈনিক পূর্বকোণ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ