মুক্তি পেল পূজার ‘নূর জাহান’

বিনোদন ডেস্ক:
মুক্তি পেল বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার হৃদয় ছোঁয়া প্রেমের ছবি ‘নূর জাহান’। শুক্রবার সারা দেশের ২০টি হলে মুক্তি দেয়া হয়েছে ছবিটি। গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন দেশের নামকরা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন।
‘নূর জাহান’ ছবিটি পরিচালনা করেছেন বাংলাদেশের আবদুল আজিজ ও কলকাতার নির্মাতা অভিমন্যু মুখার্জি। যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও রাজ চক্রবর্তী প্রোডাকশন।
এই ছবিতে প্রথমবারের মতো নায়িকা হিসেবে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেত্রী পূজা চেরি। এর আগে শিশুশিল্পী হিসেবে ভালোবাসার রং, তবুও ভালোবাসি, অগ্নিসহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। নায়িকা হিসেবে ‘নূর জাহান’ তার প্রথম ছবি।
এ প্রসঙ্গে পূজা বলেন, ‘দলবল মিলে বিভিন্ন গণমাধ্যমের অফিসে অফিসে হাজির হচ্ছি। নতুন অভিজ্ঞতা। তবে নায়িকা হিসেবে বিভিন্ন জায়গায় সাক্ষাৎকার দেয়া মন্দ লাগছে না! এ এক অন্য রকম অনুভূতি!’
ছবি সম্পর্কে নায়িকা বলেন, ‘এটি একটি পুরোপুরি মৌলিক গল্পের ছবি। নিটোল প্রেমের ছবি। দুই বাংলা অনেক দিন ধরেই এ ধরনের ছবি দেখেনি বলে আমার বিশ্বাস। যার কারণে প্রত্যাশার মাত্রাটা একটু বেশি।’  
‘নূর জাহান’ ছবিতে বাংলাদেশি নবাগতা পূজার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার আরেক নবাগত নায়ক আদৃত। কাজেই, দুই বাংলার দুই নতুন তারকার পর্দার রসায়ন বেশ ভালোই জমবে বলে মনে করছেন সিনে বিশেষজ্ঞরা।
তবে সকলেরই আপত্তি ও প্রশ্ন একটি জায়গায়। এত কম সংখ্যক হলে ছবিটি কেন মুক্তি পেল। এই প্রশ্নের উত্তর দিয়েছেন জাজের সিইও আলিমুল্লাহ খোকন। তিনি বলেন, ‘শুক্রবারই মুক্তি পেয়েছে সুপারস্টার শাকিব খানের ‘আমি নেতা হবো’ ছবিটিও। সে কারণে দর্শকদের আগ্রহ সেই ছবির ওপর।  এ কারণেই ‘নূর জাহান’ বেশি সিনেমা হল পায়নি। আপাতত ২০টি হলে চালাচ্ছি।  আগামী সপ্তাহে  হলের সংখ্যা বাড়বে বলে আমার বিশ্বাস।’
বাংলাদেশ-কলকাতা দুই জায়গাতেই ‘নূর জাহান’ ছবির শুটিং হয়েছে। বাংলাদেশের পাশাপাশি কলকাতায়ও শুক্রবার মুক্তি পেয়েছে ছবিটি। এতে পূজা-আদৃত ছাড়াও অভিনয় করেছেন নাদের চৌধুরী, ওমর আওয়াজ, সেতু, চিকন আলী, কমল পাটেগার, অপরাজিতা, কাঞ্চন মল্লিক ও সুপ্রিয় দত্ত প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ