ঘরে চিরকুট ও দেয়ালে লিখে ছাত্রলীগ নেতাকে হত্যার হুমকি

বাঁশখালী কালীপুর গ্রামে এক ছাত্রনেতার বাড়িতে ‘হাতে লেখা কাগজে’ এবং বাড়ির ‘দেয়ালে লিখে’ হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। গত এক সপ্তাহে এ ধরনের ৫ বার হুমকি দেয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। সর্বশেষ গত রোববার দিনগত গভীর রাতে ওই বাড়িতে আবারো হাতে লেখা কাগজে হত্যার হুমকি দেয়ার ঘটনা ঘটেছে। হত্যার হুমকির কাগজ বাড়িতে ফেলে যাওয়ার সাথে সাথে ওঁৎ পেতে থাকা ওইসব দুর্বৃত্ত ওই বাড়ির জানালা ও বাথরুমের ভেন্টিলেটর দিয়ে পাথর নিক্ষেপ করে একজনকে আহত করারও অভিযোগ পাওয়া গেছে। এর আগে এ ঘটনার বিস্তারিত উল্লেখ করে গত শনিবার বাঁশখালী থানায় একটি জিডি করেছেন ছাত্রলীগ নেতা আবদুল আউয়াল ইমন।
ঘটনাটি বাঁশখালী থানার ওসি মোহাম্মদ আলমগীর, সার্কেল এএসপি এবং অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) রেজাউল মাসুদকে জানানো হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার বিষয়টিকে গুরুত্বের সাথে নিয়ে অপরাধীদের আইনের আওতায় আনার জন্য নির্দেশনাও দিয়েছেন। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত বাঁশখালী থানা পুলিশের তৎপরতার ফলাফল শূন্য। এ বিষয়ে ঘটনার তদারকি কর্মকর্তা বাঁশখালী থানার ওসি (তদন্ত) মোহাম্মদ শরীফুল ইসলাম জানান, এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিকে আমরা ইতোমধ্যে শনাক্ত করেছি।
ঘটনার বিবরণ অনুযায়ী, প্রায় এক সপ্তাহ ধরেই ওই বাড়ির বিভিন্ন কক্ষে জানালা দিয়ে হাতের লেখা চিরকুটে এবং বাড়ির দেয়ালে হাতে লিখে ইমনকে হত্যার হুমকি দেয়া হচ্ছিল। প্রতিদিন গভীর রাতে পালা করে এ ধরনের ঘটনা ঘটানো পর শনিবার থানায় একটি জিডি করেন তিনি। এরপর বাদীপক্ষ বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়ার্টারকে জানায়। জিডি করার পরদিন সন্ধ্যা নামার পর একটি কক্ষে আবারো হুমকি সংক্রান্ত কাগজ ফেলে দেয়ার সাথে বাথরুমে থাকা এক মহিলাকে ভেন্টিলেটর দিয়ে পাথর নিক্ষেপ করে ওই দুর্বৃত্তের দল। ঘটনার পরপরই এক দুর্বৃত্তকে অুনসরণ করে তার বাড়ি ঘেরাও করেন স্থানীয়রা। এ বিষয়ে থানাকে অবহিত করলে ঘটনাস্থলে বাঁশখালী থানার এসআই অঞ্জয়ের নেতৃত্বে পুলিশ দল যায়। ওই সময় পুলিশ দল ওই দুর্বৃত্তের ঘরে প্রবেশ করে হুমকি সম্বলিত লেখার সাথে তার খাতায় থাকা লেখা মিলিয়ে দেখেন। লেখার মিল পেয়ে তদন্ত কাজ সমাপ্ত করে ঘটনাস্থল ত্যাগ করেন এসআই অঞ্জয়। এরপর পুরো ঘটনা তদন্তের দায়িত্ব পড়ে এসআই সুজনের উপর। কিন্তু গতকাল পুরোদিন চলে গেলেও অপরাধী ধরতে নানা তালবাহানায় ছিলেন এসআই সুজন। এ বিষয়ে তার সাথে কথা বললে সুজন জানান, ওসি স্যারের অনুমতি লাগবে। 
 সুত্রঃ দৈনিক আজাদী

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ