বাঁশখালীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পোল্ট্রি ফার্ম স্থাপন করে পরিবেশ দূষণের অভিযোগে বাঁশখালীর এক ইউপি চেয়ারম্যান ও তার ছেলের বিরুদ্ধে চট্টগ্রামের পরিবেশ আদালতে মামলা দায়ের করেছেন।  আদালত মামলাটি সরাসরি আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
সোমবার (২০ নভেম্বর) চট্টগ্রামের পরিবেশ আদালতের বিচারক যুগ্ম জেলা জজ কামরুন্নাহার রুমি এই আদেশদিয়েছেন।
মামলায় বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো.আসহাব উদ্দিনের (৬৩) সঙ্গে তার ছেলে জয়নাল আবেদিনকেও (৩৫) আসামি করা হয়েছে।
পরিবেশ আদালতের পেশকার মো.আলাউদ্দিন বাংলানিউজকে বলেন, বাঁশখালীর চন্দ্রপুর গ্রামের বাসিন্দা আবুল কাশেম বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।  আদালত দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
বাদির আইনজীবী মোকাররম হোসেন বাংলানিউজকে জানান, মামলার আরজিতে বলা হয়েছে, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ভূমিহীনদের নামে বরাদ্দ ১০-১২ একর জমি লিজ নিয়ে পাহাড় কেটে ঝিনুক পোল্ট্রি ফার্ম নামে একটি খামার গড়ে তুলেন।  ওই খামারের বর্জ্য নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই।  দূষিত বর্জ্য নিষ্কাশনের মাধ্যমে বিস্তির্ণ এলাকার পরিবেশ দূষিত হয়ে উঠেছে।
সম্প্রতি ফার্ম বড় করার জন্য আবারো পাহাড় কাটার উদ্যোগ নিয়ে বাদি প্রতিবাদ করেন।  এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা তাকে মেরে ফেলার হুমকি দেন।
পরিবেশ সংরক্ষণ আইনের ৪ (২), ৫, ৬, ৯ ও ১২ ধারায় দায়ের হওয়া এই মামলায় অজ্ঞাতনামা আরো ৫-৬ জনকে আসামি করা হয়েছে।
এর আগে গত ৩১ অক্টোবর আবুল কাশেম তার ছেলেকে মারধরের অভিযোগে মো.আসহাব উদ্দিনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩২৩ ধারায় আদালতে একটি মামলা দায়ের করেন।  মামলাটি আদালত আমলে নিয়ে সরাসরি সমন জারি করেন।  
সুত্রঃ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ