সরকারি চলাচল পথে ব্যক্তিগত হস্তক্ষেপ

নিজস্ব প্রতিবেদনঃ
বাঁশখালী ৩ নং খানখানাবাদ ইউপস্থ ৯ নং ওয়ার্ড পূর্ব রায়ছটা গ্রামের মনছুর আলী মহুরি বাড়ির চলচলের পথ আজ থেকে প্রায় ১০০ বছর পূর্বে ঐ বাড়ীর পূর্ব পুরুষেরা স্থাপন করেছিলেন। পরবর্তীতে বাড়ীর চলাচলের পথ সরকারী নিয়মানুযায়ী সরকারী চলচলের পথ হিসেবে পরিণত হয়।
বিগত বছরখানেক পূর্ব থেকে উক্ত বাড়ীর চলাচলের পথটির ভাঙ্গন শুরু হয়। এই বিষয় বাড়ীর ভুক্তভোগীগণ বিগত প্রায় অর্ধবছর পূর্বে স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম'কে বাড়ীর চলাচলের পথটির ভাঙ্গনের বিষয়ে অবহিত করেন। ভুক্তভোগীদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ইউপি সদস্য কামরুল ইসলাম উক্ত বাড়ীর চলাচলের পথ সংস্করণের জন্য উদ্যোগ গ্রহন করেন। পথটির সংস্করণের বিষয়ে বাড়ীর গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আলাপ-আলোচনা কালে বাড়ীর ২/৩ জন অসাধু ব্যক্তি সংস্করণের বিরোধীতাতামূলক বিভিন্ন আচরন করায় সংস্করণ করা সম্ভব হয় নাই।

দিন দিন ভাঙ্গনের মাত্র বৃদ্ধি পেয়ে উক্ত বাড়ীর চলাচলের পথ সম্পূর্ণ বিলিন হয়ে গেছে। বর্তমান সময়ে ঐ বাড়ীর বাসিন্দারা বর্ষার মৌসুমের মত এক হাটু পানিতে হেটে কাদামাখা অবস্থায় চলাচল করে।
স্থানীয় সূত্র জানা যায়, উক্ত বাড়ীর চলাচলের পথ সংস্করণের বিরোধিতা করছেন একই বাড়ীর তিন প্রভাবশালী পরিবার। তাদের লক্ষ্য হল, ঐ বাড়ীর সাধারণ বাসিন্দারা কস্টের বিনিময়ে চলাফেরা করুক আর তারা শহরে বসে বসে তা দেখতে থাকবে। বাড়ীর ঐ তিন প্রভাবশালী পরিবার শহরে বসবাস করায় তাদের কিছু আসে আর যায় না বলে জানা যায়। এমনকি বাড়ীর ভুক্তভোগীরা সবায় মিলে কয়েকবার পথটি সংস্করণের চেষ্টা করলেও ঐ তিন পরিবারের বিরোধীতার কারণে সম্ভব হচ্ছে না।

এই ব্যাপারে, উক্ত বাড়ীর ভুক্তভোগীরা তাদের চলাচলের পথ সংস্করণের জন্য প্রশাসন হস্তক্ষেপের দাবী জানাচ্ছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ