বাঁশখালীতে এমপির শোডাউন শেষে সাংবাদিকের ওপর হামলা

 


নিজস্ব প্রতিবেদক:  সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর সমাবেশ-শোডাউন শেষে স্থানীয় সাংবাদিক বেলাল উদ্দিনের ওপর হামলার ঘটনা ঘটেছে। তিনি ইংরেজি সময়ের আলো ও একুশে পত্রিকার বাঁশখালী প্রতিনিধি হিসেবে কর্মরত। হামলাকারীরা বাঁশখালী পৌরসভার মেয়র তোফায়েল বিন হোসাইনের অনুসারী হিসেবে পরিচিত বলে জানা গেছে।

বুধবার (৮ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় সাধনপুর ইউনিয়নের ‘দ্য কিং অব বাঁশখালী’ কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, বাঁশখালীতে স্থানীয় সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী অবরোধবিরোধী শোডাউন, সমাবেশ ও উন্নয়ন শোভাযাত্রা করেন। শোভাযাত্রাটি বাঁশখালীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দ্য কিং অব বাঁশখালী কমিউনিটি সেন্টারে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠান শেষে চলে যাওয়ার সময় দ্য কিং অব বাঁশখালী ক্লাবের গেইটে ‘তোফায়েল ভাইয়ের বিরুদ্ধে নিউজ কেন করেছিস’ বলে শাহাদাত ইসলাম প্রকাশ দুইদ্ধা ও ইলিয়াসের নেতৃত্বে একদল যুবক সাংবাদিক বেলাল উদ্দিনকে কিল-ঘুষি মারতে থাকেন।


বেলাল উদ্দিন বলেন, তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন সাংবাদিক ও স্থানীয়রা আমাকে সন্ত্রাসীদের হাত থেকে উদ্ধার করে একটি সিএনজি অটোরিকশায় তুলে দেন। এসময় বাঁশখালীতে কর্মরত ৫ থেকে ৬ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে বাঁশখালী পৌরসভার মেয়র তোফায়েল বিন হোসাইন বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। এ কথা বলে তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এদিকে এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি শফকত হোসাইন চাটগামী ও সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ শফিউল্লাহ। বিবৃতিতে ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানান তারা। এছাড়াও আনোয়ারা সাংবাদিক সমিতি (আসাস) এর সভাপতি রুপন দত্ত ও সাধারণ সম্পাদক এনামুল হক নাবিদ যৌথ বিবৃতিতে প্রশাসনের কাছে এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।


বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী বলেন, সাংবাদিক বেলাল উদ্দিনের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বাঁশখালীতে একই গ্রুপ বার বার সাংবাদিকদের টার্গেট করছে। চরম ঝুঁকিপুর্ণ হয়ে যাচ্ছে বাঁশখালীর সাংবাদিকতা। এই দায় জনপ্রতিনিধিরা এড়াতে পারেন না। আমরা এই ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।


এ বিষয়ে জানতে চাইলে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হালদার বলেন, এ বিষয়ে আমি এখনো কিছু জানি না। আমি বর্তমানে গুনাগরিতে ডিউটিতে আছি। সাংবাদিকদের পক্ষে কেউ লিখিত অভিযোগ দিলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ