বাঁশখালীতে এসআই শহীদের বিরুদ্ধে সংবাদকর্মীকে হয়রানির অভিযোগ


নিজস্ব প্রতিবেদক: বাঁশখালীতে তল্লাশির নামে হয়রানি করায় রামদাস মুন্সির হাট তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক শহীদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন বাঁশখালী নিউজের সম্পাদক মনছুর (এম আলম)। সোমবার রাত ১০ টার পরে এস আই শহীদ তার সঙ্গীয় ফোর্সদের নিয়ে এমন অপ্রীতিকর ঘটনা ঘটান বলে জানা যায়।   

অভিযোগ সূত্রে জানা যায়, বাঁশখালী নিউজের সম্পাদক মনছুর বাঁশখালী উপজেলা জলদী থেকে নিজ বাড়ি খানখানানাবাদে মোটরসাইকেল যোগে ফিরছিলেন। এ সময় কালীপুর এরিয়ায়  উপ-পরিদর্শক শহীদ তার সঙ্গীয় ফোর্স সহ পথরোধ করে এবং নাম পরিচয়, কোথায় থেকে ফিরছে ও কোথায় থাকে তা জানতে চায়।

সেই সঙ্গে তার সঙ্গে থাকা কনস্টেবলদের দেহ তল্লাশির নির্দেশ দেন। মনছুর উপ-পরিদর্শক শহীদকে সংবাদকর্মী পরিচয় দেয় এবং উপজেলার জলদী থেকে ফিরছেন বলে জানান।

তারপর তিনি মনছুরের পরিচয়পত্র দেখাতে চাইলে তিনি সেটিও দেখতে চাননি। পরিচয়পত্র না দেখে উলটো পাশে দাঁড়িয়ে তিনি কটুক্তি করেন। সেইসঙ্গে আবারো তার দেহ ভালোভাবে তল্লাশির নির্দেশ দেন। মনছুরের পকেটে থাকা একটি মোবাইল সেট ও একটি ব্লুথুত হেডফোন বের করে দেখায়।

এ সময় (উপ-পরিদর্শক শহীদ) সংবাদকর্মী মনছুরের ব্যবহারিত মোবাইল ফোন ও ব্লুথুত হ্যাডফোন ছিনিয়ে নিয়ে তাকে সিএনজি যোগে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে তথাকথিত পরীক্ষাবিহীন মাদক সেবনের রিপোর্ট (সনদ) সংগ্রহ করে থানায় নিয়ে যায়।

পরে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামাল উদ্দিন বাঁশখালী নিউজের সম্পাদক মনছুরকে বাড়িতে চলে যেতে বলেন।

অভিযোগ রয়েছে, এই এসআই শহীদের বিরুদ্ধে তার বর্তমান দায়িত্বরত এলাকার অসংখ্য ভুক্তভোগীর অভিযোগ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত ভাবে অভিযোগ থাকলেও এখনো বহালতবিয়তে রয়েছেন তিনি।

এছাড়াও এই এসআই শহীদের বিরুদ্ধে সাধারণ মানুষকে হয়রানির বিভিন্ন অভিযোগের বিষয়ে পরবর্তী প্রতিবেদনে বিস্তার ভাবে প্রকাশ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ