Recents in Beach

Google Play App

এম‌পির কাছে গন্ডামারাবাসীর সড়ক সংস্কা‌রের আ‌বেদন ভার্চুয়াল মি‌ড়িয়া‌তে ভাইরাল

মুহাম্মদ ম‌হিউ‌দ্দিনঃ
দূর্বিষহ বিপর্যস্ত জনজীবন, নিধারুন চলাচ‌লের কষ্ট আর সীমাহীন দুর্ভোগের শিকার হ‌য়ে ,আবর্ণনীয় দুঃখ দুর্দশায় মান‌বেতর জীবন যাপ‌ন কর‌ছে গন্ডামারা ইউ‌নিয়‌নের বা‌সিন্দরা। দীর্ঘদিন ইউ‌নিয়‌নের স্থানীয় জনপ্রতি‌নি‌ধিরা  সড়ক সংস্কা‌রের  উ‌দ্যোগ গ্রহন না করায়, ভুক্তভোগীরা চরম দু‌র্ভো‌গের শিকার বাঁশখালী উপজেলার সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপির কাছে, সড়ক সংস্কা‌রের জন‌্য মান‌বিক আ‌বেদন হিসা‌বে খোলা দরকাস্ত কর‌ছে সামা‌জিক যো‌গা‌যোগ মাধ‌্যমে ,যা ভার্চুয়াল মি‌ড়িয়া‌তে ভাইরাল সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

বর্তমান বাংলা‌দেশ উন্নয়‌নের রোল ম‌ডেল হিসা‌বে বিশ্বখ‌্যাত। গ্রাম থে‌কে শহ‌রে প্রত্যেক‌টি জায়গায় উন্নয়‌নের জোয়া‌রে ভাস‌ছে।। বাঁশখালী উপ‌কোলীয় এলাকায় গন্ডামারা ইউ‌নিয়‌নে শিল্প উন্নয়‌নের ছোঁয়া লাগ‌লেও গ্রামীণ অবকাঠা‌মোগত প্রত্যেক‌টি রাস্তা ঘা‌টের মো‌টেও উন্নয়নের ছোঁয়া  লা‌গেনি।। স্থানীয় বা‌সিন্দা আ‌মিন চৌধুরী ব‌লেন নির্বাচণ আস‌লে জনপ্রতি‌নি‌ধিরা বড় বড় আশা এবং প্রত্যেশার বাণী শুনায়। প‌রে কাউ‌কে খু‌জে পাওয়া যায়না। আশ‌া এবং প্রত্যেশার বাণীই একমাত্র আমা‌দের সম্ভল। তি‌নি আ‌রোও ব‌লেন স্থানীয় জনপ্রতি‌নি‌ধিরা সড়ক সংস্কা‌রের বিষ‌য়ে রহস‌্যজনক ভা‌বে নিরব । বর্তমা‌নে আমরা পা‌নি বন্দী র‌য়ে‌ছি হাজা‌রো মানুষ। অল্প বৃ‌ষ্টি পড়‌লেই জলাবদ্ধতা সৃ‌ষ্টি হয় দেখবাল করার কেউ নেই। এ যেন এক অ‌ভিভাবকহীন জনপদ।।
             
গন্ডামারা ইউনিয়নের সাধারণ জনগন ও অবহেলিত জনগোষ্ঠী
 বাঁশখালীর এমপির কাছে তাদের দীর্ঘদিনের সমস্যার কথা জানিয়েছেন, সামা‌জিক যোগা‌যোগ মাধ‌্যমে এ ভা‌বেই;

মাননীয় এমপি মহোদয়,
যথাযথ প্রয়োজনীয় ব‌্যবস্থা গ্রহ‌নে আপনার সদয় অবগ‌তির জন‌্য জানা‌নো যা‌চ্ছে যে, আমরা প‌শ্চিম বাঁশখালী  ৯ নং গন্ডামারা  ইউ‌নিয়‌নের বা‌সিন্দা হয়। আমাদের ইউনিয়নের প্রধান কয়েকটি সড়কের মধ্যে উল্লেখযোগ্য হলো ,মাতাব্বর সড়ক, শাহ ফ‌তেহ আলী সড়ক,আশরাফ আলী সড়ক, শহীদ বদিউল আলম সড়ক, মরহুম ফজলুল রহমান সড়ক। আপনি বিগতবার এমপি থাকা কালীন থে‌কে আজ অব‌দি পর্যন্ত আপনার বরাবর অত্র জনপ‌দের  বা‌সিন্দা‌দের প্রা‌ণের দা‌বি ছিল, এই সড়ক গু‌লো বি‌নির্মা‌ণের আকু‌তি। অত‌্যন্ত প‌রিতা‌পের বিষয় সড়ক গু‌লো বর্তমা‌নে চলা‌লের অ‌যোগ‌্য হ‌য়ে পড়‌ছে।

বি‌শেষ ক‌রে মাতাব্বর সড়ক‌টির বেহাল দশায় পরিণত হয়ে জনদু‌র্ভোগ চর‌মে। দীর্ঘ বৎসর এই সড়ক‌টি সংস্কা‌রের উ‌দ্যোগ নেয়‌নি কেউ। বর্ষা মৌসু‌মে সড়ক‌টি‌ তে হাটু প‌রিমাণ কাঁদা মা‌টি ও বড় বড় গর্ত সৃ‌ষ্টি হয়। বর্তম‌ান সড়ক‌টি বিলীন হ‌য়ে যাওয়ার প‌থে। মান‌বেতর জীবন যাপন কর‌ছে  স্কুল পড়ুয়া কোমলমতী শিক্ষার্থীরা সহ এই সড়ক‌দি‌য়ে চলাচলকারী হাজা‌রো পথচা‌রিরা।

অবর্ণনীয় দুঃখ দুর্দশায় দিনা‌তিপাত কর‌ছে অত্র জনপ‌দের বা‌সিন্দারা। সড়ক নির্মা‌ণে বারবার স্থানীয় জনপ্রতি‌নি‌ধিদের কে অনু‌রোধ জানা‌লেও আশার প্রতিফল‌নে ম‌রি‌চিকা ছাড়া আর কিছুই দেখ‌ছেনা। তাই আপনার সমিপে এই আ‌বেদন।।

আপনি উল্লেখিত ৫‌টি সড়ক‌ই কার্পেটিং ও এইচবিবি ব্রীক সলিংয়ের জন্য তালিকা ভূক্ত করে অনুমোদন করিয়েছিলেন। দূরভাগ্য জনক হলেও সত্য অদ্যাবধি উল্লেখিত সডক গুলোর কাজ হয়নি। হাজার হাজার জনগণ চলাফেরা করতে কঠিন সমস্যার সম্মুখীন।
তাই আপনার কাছে বিনীত অনুরোধ উন্নয়ন বরাদ্দ হতে অত্র ইউনিয়নের উল্লেখিত সড়কসহ অন্যান্য সড়ক ও গুরুত্বপূর্ণ কালভার্ট গুলো নির্মাণ, মেরামত সহ উন্নত করণে প্রকল্প গ্রহণ করলে অত্র ইউনিয়নের জনগণ আপনার নিকট চির কৃতজ্ঞ থাকিবে। নিবেদক
অত্র ইউনিয়নের জনসাধারণ।

বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের জনসাধারণের এই সমস্যাটি বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর (এমপি)  সহ সংশ্লিষ্ট সকল মহল দেখবাল কর‌বেন, এবং তাদের  দীর্ঘদিনের কষ্ট হতে মুক্তি  দি‌য়ে  মানবিক দৃষ্টিকোণ  থে‌কেই সড়ক গু‌লো সংস্কার কর‌বেন এমনটা প্রত‌্যাশা সবার।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য