Recents in Beach

Google Play App

ছাবের অাহমদ মাস্টার ফাউন্ডেশনের উদ্যোগে চক্ষু শিবির ক্যাম্প ৬ষ্ঠ বারের মত অনুষ্ঠিত হয়েছে।

মোহাম্মদ এরশাদঃ 
গত ১৪ জানুয়ারি মঙ্গলবার বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে সকাল ৮.০০ থেকে বিকাল ৪.০০ পর্যন্ত চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রী কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট শিক্ষা সংগঠক মুজিবুর রহমানের মরহুম পিতা ছাবের অাহমদ মাস্টারের নামে প্রতিষ্ঠিত " ছাবের অাহমদ মাস্টার ফাউন্ডেশন" এর ব্যবস্থাপনায় বাচাও (বাংলাদেশ অামেরিকা চ্যারিটেবল অর্গানাইজেশন) ও ছাবের অাহমদ ফাউন্ডেশনের যৌথ অর্থায়নে ৬ষ্ঠ বারের মতো বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয়ে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

সকাল ৮.০০ থেকে বিকাল ৪.০০ পর্যন্ত ১১৪০ জন (পুরুষ ৪১১ জন মহিলা ৭২৯) রোগির চোখের চিকিৎসা করা হয়। এতে ২৩৯ জন (মহিলা ১২০ পুরুষ ১১৯) রোগির চোখের ফ্রি ক্যাটারেক্ট অপারেশনের জন্য প্রথম ধাপে ৫০ জন রোগিকে কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালে প্রেরণ করা হয়, বাকীদের আগামী ১৫ জানুয়ারি দুপুরে প্রেরণের ব্যবস্থা করা হয়েছে এবং চোখের ছানি পড়া বা রিফ্রেকশনের ৩১৭ জন্য রোগি ও অন্যদের চোখ পরীক্ষার পর প্রেসক্রিপশন ও পরামর্শ প্রদান করা হয়।

উক্ত চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেন কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতালের ডা. খোরশেদ অালমের নেতৃত্বে দশ জনের চিকিৎসক দল।

এতে উপস্থিত ছিলেন ছাবের অাহমদ মাস্টার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুজিবুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃদুল কান্তি দাশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য