Recents in Beach

Google Play App

নাপোড়া শেখেরখীল সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ১৬তম শ্রী শ্রী বিশ্বকর্মা পূজা অনুষ্টিত

দিগন্ত দেব 
প্রকৃতির চিরায়ত ঋতু পরিবর্তন পরিক্রমায় বর্ষাক্লান্ত শরতের মৃদু হাওয়ায় যুগে যুগে ভগবান শ্রীকৃষ্ণ জন্মের পর ৩৩ কোটি দেবতার মধ্যে কুম্ভমেলার প্রর্বতনে মানব মন্দিরে সনাতনের নিয়মানুসারে বিশ্বজাতির সব কাজের অধিকারী যার নাম শ্রী শ্রী  বিশ্বকর্মা। বিশ্বকর্মার আশীর্বাদে মুছে যাক মানবের সকল অন্ধকার, দূর হোক বিভেদ-বিদ্বেষ, হিংসা, হানাহানি, লোভ-লালসা, ও অহংকারের  অবসানে সুন্দর হউক মানুষের মন ও প্রাণ। বাঁশখালী উপজেলার পুইছড়ি ইউনিয়নের নাপোড়া শেখেরখীল সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বুধবার (১৮ সেপ্টেম্বর) ১৬ তম শ্রী শ্রী বিশ্বকর্মা পূজা প্রকৃতির শরতের লগ্নে অনুষ্টিত হয়েছে।
 শ্রী শ্রী বিশ্বকর্মা পূজা উপলক্ষে নাপোড়া শেখেরখীল সার্ব্বজনীন কালীবাড়ী প্রাঙ্গনে ১৭,১৮, ও১৯ শে সেপ্টেম্বর এই ৩ দিন ব্যাপী নানা ধরনের মাঙ্গলিক অনুষ্ঠানের অায়োজন করা হয়। অনুষ্টানের মধ্যে ছিল ১৭ই সেপ্টেম্বর ২০১৯ তারিখে সন্ধ্যা ৮.৩০ মিনিটে শ্রী শ্রী বিশ্বকর্মা পুজার শুভ অধিবাস।
১৮ই সেপ্টেম্বর ২০১৯ তারিখে সকাল ৯.৩০ ঘটিকায়  গীতাপাঠ প্রতিযোগিতা, সকাল ১১
৩০ ঘটিকায় শ্রীশ্রী বিশ্বকর্মা পুজা, দুপুর ২.৩০ ঘটিকায় নৃত্য প্রতিযোগিতা এবং বিকাল ৪.৩০ ঘটিকায় পুরস্কার বিতরণ অনুষ্ঠান,সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় সন্ধ্যা অারতি এবং রাত ১০ ঘটিকায় পাল্টা কীর্ক্তনের আয়োজন সম্পন্ন হয়। পাল্টা র্কীত্তনে অংশগ্রহণ করেন চট্টগ্রামের বিশিষ্ট পাল্টাকীর্ত্তনীয়া  শ্রী বিষ্ণুপদ সরকার ও শ্রী সন্তোষ বসাক। উক্ত মাঙ্গলিক অনুষ্টানে অথিতি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যাপক তুষার কান্তি ভারতি, অধ্যাপক বাবলা দেব, ডা. রাজিব গুহ, বাবু বিমল গুহ এবং এলাকার সনাতনি ভক্তবিন্দ, উক্ত মাঙ্গলিক অনুষ্টানের সভাপতিত্ব করেন নাপোড়া শেখেরখীল সমাজ কল্যাণ সংস্থার সভাপতি বাবু   রামপ্রসাদ দেব।
এছাড়াও গীতাপাট, নৃত্য এবং পুরস্কার বিতরনী অনুষ্টান সঞ্চালনা করেন বাবু সুকুমার সিকদার এবং বাবু নিউটন সুশীল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য