Recents in Beach

Google Play App

মিয়ার বাজার রাস্তার মাঝে বিদ্যুতের খুঁটি, অভিযোগের পরও বহাল


জাহেদুল ইসলাম মিরাজ,
চট্রগ্রামের বাঁশখালী উপজেলার প্রধান সড়কের পাশে অবস্থিত পূর্বের ঐতিহ্যের নামকরা মিয়ার বাজার। মিয়ার বাজারের চৌরাস্তার মোড়ে বিশেষ করে মিয়ার বাজার থেকে কাঁচা বাজার সংলগ্ন যেই রাস্তা ওই রাস্তার মাঝখানে একটি বিদ্যুৎ খুটির  কারণে রাস্তায় চলাচল কারী যানবাহন ও পথচারী সাধারণ মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে অচেনা পথচারীরা প্রায়ই দুঃঘটনায় পতিত হচ্ছে। হঠাৎ করে আসা কোন যন্ত্রচালিত যানবাহন এই খুটির সাথে ধাক্কা খেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই পল্লীবিদ্যুতের এই খুটিটি দ্রুত সরিয়ে নেয়ার জন্য সাধারণ জনগনের দাবী ।

জানা যায়, মিয়ার বাজারের প্রত্যন্ত এই প্রধান জনপদে নতুন করে রাস্তা সংস্কারের পর রাস্তা  মাঝখানে পড়ে বিদ্যুতের খুটিটি।প্রায় ১-২ বছরও  বেশি সময় অতিবাহিত হলেও সাড়ানো হয়নি বৈদ্যুতিক খুঁটিটি। এতে ওই রাস্তা দিয়ে উপজেলা মিয়ার বাজারে চলমান ভ্যান রিক্সা সিএনজি প্রতিনিয়ত যানজটের সৃষ্টি করছে। হাজারো পথচারী ও বিভিন্ন বয়সের লোকজন দুর্ঘটনার শিকার হচ্ছে ।

পার্শ্ববর্তী দোকানদার জানায়, ওই খুটির কারণে যাতায়াতে খুবই সমস্যা হয় এবং চলাচলরত যানবাহন খুটির সাথে ধাক্কা লেগে বড় ধরনের দুর্ঘটনার আশংকা সৃষ্টি হতে পারে।

বাজার কমিটির সভাপতি জামাল উদ্দিন বলেন,আমরা চাই অনতিবিলম্বে খুটিট সরানো হোক যার কারণে যার কারণে বড় ধরণের ঝুঁকির সম্ভাবনা রয়েছে এবং তিনি আরো বলনে আমরা এই বিষয়ে পৌরসভা মেয়রকে অবগত করেছি।

প্যানেল মেয়র(দেলোয়ার হোসেন) জানান, আমরা এই বিষয়টি নিয়ে একাধিকার অভিযোগ দাখিল করেছি কিন্তুু তারপরও কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন সুফল আমরা দেখতে পাই নি । আমাদের দাবি  ঊধ্বর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে জনসাধারণের চলাচলের জন্য এবং জীবন রক্ষার্থে অতি দ্রুত এই খুঁটিটি সড়কের মাঝখান থেকে অপসারণ করে অন্যত্র সরিয়ে নেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।
বাঁশখালী পল্লী বিদ্যুতের ডিজিএম এর সাথে মুঠোফোনে কথা বললে ,তিনি বলে আমাকে এখনো এই বিষয়ে পৌরসভা কর্তৃপক্ষ আবগত করেনি। তারা যদি আমাকে এই বিষয়ে জানায় আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য