Recents in Beach

Google Play App

বাঁশখালীতে ভূমি সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাহেদুল ইসলাম মিরাজঃ
বাঁশখালীতে ভূমি সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আজ ১০ এপ্রিল ২০১৯, উপজেলা সদরে আলোচনা সভায় এতে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেন আক্তার, বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার আল বশিরুল ইসলাম, বাঁশখালী উপজেলা সার্ভেযার আল আমিন, চাম্বল ইউনিয়ন এর তফসীল অফিসার চন্দন বাবু সহ উপজেলা প্রশাসন এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেন আক্তার বলেন, ভূমি অফিসে যে কোন অনিয়ম দূর করতে হবে এবং সকলের জমি অনলাইন নাম জারী সম্পাদন করতে হবে। এবং নাম জারী করতে আসা লোকদের সরকারি অফিসার দের সহায়তা করতে হবে। সহযোগিতা না করে কোন ধরনের হয়রানি করা যাবেনা। দালালের দৌরাত্ম্য রোধ করতে হবে। দালালের মাধ্যমে কোনো কাজ না করার জন্য ভূমি অফিসে জনসাধারণকে নির্দেশ দেন। কোন সমস্যায় প্রয়োজনে নির্বাহীকর্মকর্তার কাছে যেতে বলেন। করণীয় ভুল থাকলে সংশোধন করার জন্য এসিল্যান্ড বরাবর যেতে বলেন। মেজর ভূল না থাকলে হয়রানি না করে ৪৫ দিনের মধ্যে নামজারী খতিয়ান প্রদানের কথাও বলেন। তিনি আরো বলেন সাধারণ জনগণের সুবিধার্থে প্রয়োজনে এলাকায় এলাকায় মাইকিং করে নামজারী সহজতর করতে জনসচেতনতা মূলক গণশুনানির আয়োজন এর পরামর্শ করেন।
এদিকে ভূমি সহকারী কমিশনার আল বশিরুল ইসলাম বলেন, নামজারী খতিয়ান সহ ভূমি সংশ্লিষ্ট কোন কাজের বিষয়ে দূর্নীতি,অনিয়ম হয়রানি করা যাবেনা। দালাল মুক্ত সেবা প্রদান করা হবে। যথাসময়ে কোন ধননের হয়রানি ছাড়া সেবা করা হবে। কোন অনিয়ম, দূর্নীতিকে ছাড় দেয়া হবেনা। কোন অভিযোগ থাকলে সরাসরি যোগাযোগ করতে বলেন। অনলাইনেও আবেদন করা যাবেও বলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য