Recents in Beach

Google Play App

সুবিধাবঞ্চিত শিশুদের 'সুস্থ হাসি' উপহার দিয়ে যাচ্ছে জুনিয়র চেম্বার

মোহাম্মদ এরশাদঃ
সুবিধাবঞ্চিত ও পথশিশুদের 'সুস্থ হাসি' উপহার দিতে কাজ করে যাচ্ছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম কসমোপলিটান।  শিশুদের জন্য বিনামূল্যে ওরাল হাইজিন ক্যাম্প ও চিকিৎসা প্রদান করেছে সংগঠনটি।

আজ (১৪ মার্চ) বৃহস্পতিবার
 নগরীর টাইগারপাস রেলওয়ে কলোনিস্থ স্বপ্নবাগিচা বিদ্যানিকতনের ছাত্র ছাত্রীদের বিনামূল্যে ডেন্টাল চেকআপ এবং হাইজিন কিট প্রদান করা হয়।

ক্যাম্পটি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ও ডেন্টাল ইন এর সমন্বয়ে এ ‘স্মাইলিং ফেস্ট’ এর প্রাথমিক পর্ব অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় আরও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নিয়মিত এ ক্যাম্প অনুষ্ঠিত হবে।  এ সময় তাদেরকে মুখ ও দাঁতের পরিচ্ছন্নতা নিয়েও সচেতন করা হয়।

উল্লেখ্য, স্বপ্নবাগিচা বিদ্যানিকেতন মূলত সমাজের সুবিধাবঞ্চিত শিশুদেরকে শিক্ষা প্রদান করে।

এ বিষয়ে জুনিয়র চেম্বার চট্টগ্রাম কসমোপলিটানের সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম ইশতিয়াক উর রহমান বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা যাতে সুস্থমত হাসতে পারে তাই জুনিয়র চেম্বার 'স্মাইলিং ফেস্ট' শুরু করেছে। নিয়মিত এ ক্যাম্প চলবে। তাদের প্রাথমিক চিকিৎসা, ওষুধ প্রদান ও কারও দীর্ঘ মেয়াদী চিকিৎসার প্রয়োজন হলে আমরা তার দায়িত্ব নিব।

তরুণ উদ্যোক্তার আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বারের চট্টগ্রামের সভাপতি অসীম কুমার দাশ বলেন, স্বপ্নবাগিচা বিদ্যানিকেতন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করছে।

তাদের এ পথচলায় আমরা সহযাত্রী হতে পেরে আনন্দিত। প্রতিটি শিশু যাতে সুস্থভাবে হাসতে পারে, তারই লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে জুনিয়র চেম্বার। নিস্পাপ এ কোমলমতি শিশুদের মুখে হাসি ফোটাতে পারলে আমরা সফল হবো।

এ সময় আরও  উপস্থিত ছিলেন ডেন্টাল ইন’র চিফ কনসাল্টেন্ট ডা. এ কিউ এম মহিউদ্দিন মাসুম, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম কসমোপলিটানের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বাঁশখালী ক্রিকেট একাডেমীর সম্মানিত চেয়ারম্যান শহিদুল মোস্তফা চৌধুরী মিজান, আবু বকর সাহেদ শান, পরিচালক মো. জালাল হোসেন, সদস্য ওমর হাসান, জারগাম মেহেদী, আয়াজ প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য