Recents in Beach

Google Play App

২১ ফেব্রুয়ারিতে থাকবে কড়া নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হচ্ছে। এ দিন আইনশৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বিএনসিসির ৫০০ জন সদস্য সহযোগিতা করবেন। দিবসটি উপলক্ষে পুলিশের পাশাপাশি র‍্যাবও দায়িত্ব পালন করবে। এ ছাড়া বিজিবি ও আনসার তৈরি থাকবে। প্রয়োজনে তাদের সহায়তা নেওয়া হবে।
আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালনে আইনশৃঙ্খলা রক্ষাসংক্রান্ত এক বৈঠক শেষে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
আসাদুজ্জামান খান বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার এলাকার ভাসমান দোকান ও হকারমুক্ত থাকবে। ওই দিন ঢাকা শহরে চলার জন্য রোডম্যাপ তৈরি হবে। সেটি গণমাধ্যমে আগেই জানিয়ে দেওয়া হবে। পুরো এলাকায় সিসি ক্যামেরা থাকবে।
মন্ত্রী জানান, ১০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল ক্যাম্পাসে সরস্বতী পূজা উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। সাদাপোশাকের গোয়েন্দারা সেখানে উপস্থিত থাকবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিদেশি অতিথি ও কূটনীতিকেরা শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেন। বরাবরের মতোই এবারও তাঁদের জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। ওই এলাকায় প্রাথমিক চিকিৎসা ও সুপেয় পানি থাকবে। ঢাকার মতো সারা দেশে নির্বিঘ্নে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য