Recents in Beach

Google Play App

ঝুঁকি নেওয়ার সাহস নেই, কী রাজনীতি করে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুঃসময়ে বিএনপির নেতারা ঝুঁকি নিতে না পারলে দলের ভবিষ্যৎ অন্ধকার। তিনি বিএনপিকে উদ্দেশ করে বলেন, ঝুঁকি নেওয়ার সাহস নেই, কী রাজনীতি করে?
ধানমন্ডিতে আজ বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে দলের মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।
ঐক্যফ্রন্টের বৈঠকে বিএনপির কোনো শীর্ষ নেতা না যাওয়াতে ঐক্যফ্রন্টে ভাঙন দেখছেন কি না, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ভাঙন আমি ঠিক বলব না। তবে দুঃসময়ের রাজনীতিতে, রাজনীতি যখন সংকটের মধ্যে থাকে, ঝুঁকির মধ্যে থাকে, তখন ঝুঁকি নেওয়ার সাহস যে নেতাদের নেই, তাঁরা কোনোদিনও দলকে এগিয়ে নিয়ে যেতে পারবেন না। তিনি বলেন, যে দলের নেতাদের ঝুঁকি নেওয়ার সাহস নেই, সে দলের ভবিষ্যৎ অন্ধকার। ঝুঁকি নেওয়ার সাহস নেই, কী রাজনীতি করে?
যেকোনো অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি নিয়ে বিভিন্ন মন্তব্য, মতামত দেন। তাঁর এই বিষয়টিতে দৃষ্টি আকর্ষণ করে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ওবায়দুল কাদের এখন স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন। খামাখা আওয়ামী লীগে থেকে তাঁর লাভ কী? বরং ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি, বিএনপির দরজা খোলা আছে।’
বিএনপির আন্দোলনের কর্মসূচি মোকাবিলার কোনো প্রস্তুতি আছে কি না, এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন কোনো ইস্যুতে আন্দোলনের ডাক দিলে সেটায় জনগণের কোনো সাড়া পাবে না। কারণ তারা দুর্নীতির জন্য, সন্ত্রাসের জন্য দেশে বিদেশে ইমেজ সংকটে আছে। তিনি আরও বলেন, তাদের এখন প্রথম এবং প্রধান কাজ হচ্ছে, তাদের ইমেজ সংকট দূর করা। দেশে বিদেশে তাদের ইমেজ সংকট কাজ করছে।
বিএনপির আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখন কালোব্যাজ, কালো পতাকা, মানববন্ধন, এসব ডাক দিলে এতে কোনো সাড়া পাওয়া যাবে না। এসব নিয়েই তাদের থাকতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য