Recents in Beach

Google Play App

বাঁশখালীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সম্পন্ন

মোহাম্মদ এরশাদঃ মাস্টার নজির আহমদ ট্রাস্ট পরিচালিত আম্বিয়া খাতুন মহিলা ক্যাডেট মাদ্রাসার উদ্যোগে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ও ৬ষ্ঠ বার্ষিক মাহফিল
 ৭ ফেব্রুয়ারী মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে সম্পন্ন হয়েছে। উক্ত
ক্বেরাত মাহফিলে সভাপতিত্ব করেন পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা ইসহাক হুজুর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাস্টার নজির আহমদ ট্রাস্টের সদস্য সচিব ও দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি।

মাহফিলের আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারি আরবি বিশ্ববিদ্যালয়ের মুহাদ্দিস মাওলানা আনোয়ার শাহ আল আযহারি ও মাওলানা জুনাইদ আল হাবিব। 

বাদে এশা শুরু হওয়া ক্বেরাত সম্মেলনে পবিত্র কোরআন থেকে কোরআন তিলাওয়াত করেন মিশরের শায়খ ক্বারী ইয়াহইয়া শারকাভী ও ওসামা আল হাওয়ারী, কানাডার ক্বারী মোজাম্মেল হোসাইন, তানজিনিয়ার ক্বারী রেজা আইয়ুব, লন্ডনের ক্বারী আইয়ুব আসিফ, ইন্দোনেশিয়ার ক্বারী সালমান আমিরুল্লাহ এবং ভারতের ক্বারী তৈয়ব জামান।

মাহফিলের শুরুতে প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান সিআইপি বলেন, 'শিক্ষাদীক্ষায় পিছিয়ে থাকা বাঁশখালীকে বিশেষ করে দক্ষিণ বাঁশখালীকে এগিয়ে নেওয়ার লক্ষে আমার পরিবার সর্বদা বদ্ধপরিকর। সে লক্ষ্যে ২০০৭ সালে আমার শ্রদ্ধেয় বাবা কলেজ প্রতিষ্ঠা করেন এবং বর্তমানে এই কলেজ চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান। দক্ষিণ বাঁশখালীর নারী শিক্ষার উন্নয়নে ২০১১ সালে আমার মায়ের নামে 'আম্বিয়া খাতুন মহিলা ক্যাডেট মাদ্রাসা' প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে যার পাশের হার শত ভাগ, আলহামদুলিল্লাহ। আমার বাবা পরলোগমনের পর আমার পরিবার 'মাস্টার নজির আহমদ ট্রাস্ট' প্রতিষ্ঠা করি এবং আপনাদের দোয়ায় এই ট্রাস্টের মাধ্যমে প্রিয় বাঁশখালীর অনগ্রসর জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি এলাকার গরীব এবং মেধাবীদের লেখাপড়ায় সহযোগিতা করে যাচ্ছি'  আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে উপস্থিত সকলে ধন্যবাদ জানিয়ে বলেন, 'আপনাদের আগমনে ক্বেরাত সম্মেলন বিশেষ মর্যাদা পেয়েছে।  আপনারা দোয়া করবেন যাতে আমার বাবার অসম্পূর্ণ কাজ আমরা ট্রাস্টের মাধ্যমে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারি।'

জিয়া উদ্দীনের সঞ্চালনায় এই মাহফিলের সর্বশেষ মোনাজাত পরিচালনা করেন ফটিকছড়ি নানুপুর ওবাইদিয়া মাদরাসার শায়খুল হাদিস মাওলানা কুতুব উদ্দিন। 

উল্লেখ্য, সকাল থেকে শুরু হওয়া কর্মসূচীতে সমগ্র বাঁশখালীর বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীর অংশগ্রহণে প্রতিযোগিতামুলক ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য