Recents in Beach

Google Play App

ফেনীকে হারিয়ে চট্টগ্রামের দ্বিতীয় জয় কক্সবাজারকে হারালো মৌলভীবাজার


মোহাম্মদ এরশাদঃ

ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ ক্রিকেট প্রতিযোগিতায় চট্টগ্রাম তাদের দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানে জিতেছে। গতকাল মৌলভীবাজারে অনুষ্ঠিত খেলায় চট্টগ্রাম ৯ উইকেটে ফেনীকে পরাজিত করে। আগের দিন অনুষ্ঠিত খেলায় চট্টগ্রাম বেশ কষ্টার্জিত জয় পেয়েছিল হবিগঞ্জ জেলার বিরুদ্ধে। গতকাল টসে জিতে চট্টগ্রাম জেলা ফেনীকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ফেনী জেলা চট্টগ্রামের বোলিং আক্রমনের সামনে পড়ে মোটেও সুবিধা করতে পারেনি। ২৫.৪ ওভার খেলে মাত্র ৬০ রান সংগ্রহ করে তারা অল আউট হয়ে যায়। দলীয় ৬ রানে পথম উইকেট হারায় ফেনী। এরপর থেকেই ধুঁকতে থাকে দলটি। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে তাদের। দলের সর্বোচ্চ রান আসে ওপেনার তাহমিদ চৌধুরীর ব্যাট থেকে। তাহমিদ ৪৯ বল খেলে ২৮ রান করতে সমর্থ হন। এছাড়া দ্বি-অংকে পৌঁছান জিল্লুর রহমান বিজয়। তিনি ১০ রান করেন। বাকিদের কেউ দ্বি-অংকের ঘরে যেতে পারেননি। চট্টগ্রামের চার বোলারই ছিলেন সফল। ইমামুল হাসান ইমন ৫ ওভার বল করে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন। সাজিদুল আলম ৬ ওভার বল করেন। দুটি মেডেনে ১২ রান দিয়ে ২টি উইকেট পান তিনি। মহিউল ইসলাম পাটওয়ারী ৯ ওভার বল করেন। ৩ ওভার মেডেন পান। ১৬ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। চতুর্থ বোলার ইসমাইল হোসেন অনিক ছিলেন আরো সফল। ৫.৪ ওভার বল করেন। ১টি মেডেন পান তিনি। মাত্র ৮ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন অনিক।
জবাব দিতে নেমে চট্টগ্রাম জেলা দল মাত্র এক উইকেট খুঁইয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ১৫.৫ ওভার ব্যাট করে ৬২ রান তুলে নেয় চট্টগ্রাম। ওপেনার ফারদিন খান ১২ রান করে আউট হয়ে গেলেও অপর ওপেনার শহিদুল ইসলাম তুহিন ৫৩ বল খেলে ২২ রানে অপরাজিত থাকেন। ৪টি চার ছিল তার ইনিংসে। এছাড়া মিনহাজ উদ্দিন সাকিব ১২ বল খেলে ৮ রানে অপরাজিত থাকেন। অতিরিক্ত থেকে যোগ হয় ২০ রান। ফেনীর পক্ষে একমাত্র উইকেটটি পান তাসনিম জামান সাজিন। চট্টগ্রামের মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলায় মৌলভীবাজার জেলা দল ৮ উইকেটে কঙবাজার জেলা দলকে পরাজিত করে। টসে জিতে কক্সবাজার প্রথমে ব্যাট করতে নামে। তবে সুবিধা করতে পারেনি। ২৭.২ ওভার খেলে ৭৯ রানে বুক্্ড হয়ে যায় দলটি। ওপেনার রুহুল্লাহ শূন্য দিয়ে শুরু করেন। দলের সর্বোচ্চ রান আসে ৭ম ব্যাটসম্যান আবু বক্করের ব্যাট থেকে। ৫৪ বল খেলে ২টি চার এবং ১টি ছয়ে ২৭ রান করেন তিনি। এরপর আরশাদ চৌধুরী ৩২ বল খেলে ১৮ রান সংগ্রহ করেন। তিনিও ২টি চার এবং ১টি ছক্কা হাঁকান। তৃতীয় সর্বোচ্চ ছিল অতিরিক্ত ১৭ থেকে।
মৌলভীবাজারের সেরা বোলার ছিলেন নাইম হোসেন এবং মাহিন আহমেদ। নাইম ১৪ রান দিয়ে এবং মাহিন ২৮ রান দিয়ে প্রত্যেকে ৩টি করে উইকেট তুলে নেন। এছাড়া রিদওয়ান রাশিদ ১৮ রানে ২টি এবং এমদাদ হোসেন ৪ রান দিয়ে ১টি উইকেট পান। জবাবে মৌলভীবাজার জেলা দল জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ১৯.৪ ওভার খেলে। ২টি উইকেট হারিয়ে তারা অনায়াসে তুলে নেয় ৮০ রান। ওপেনার তৌহিদুল হোসেন ১১ রান করে আউট হন। অপর ওপেনার মো. ফরহাদ ৫৮ বল খেলে ৩৯ রানে অপরাজিত থাকেন। ৫টি চার এবং ২টি ছক্কা হাঁকান এই ওপেনার। সাইদ হাসান ১ রানে আউট হয়ে গেলেও শাওন কান্তি দেব ৪৪ বল খেলে ১২ রানে অপরাজিত ছিলেন। অতিরিক্ত থেকে আসে ১৭ রান। সাফিদ বিন ১৫ রান দিয়ে পান ২টি উইকেট।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ