Recents in Beach

Google Play App

বরিশালে প্রার্থীদের মধ্যে নতুন উদ্দীপনা

বিএন ডেস্কঃ
প্রথমবারের মতো দলীয় প্রতীকে হতে যাচ্ছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় বরিশালের মেয়র প্রার্থী থেকে শুরু করে ভোটারদের মধ্যে নতুন উদ্দীপনা দেখা গেছে। তাই বিশেষ করে বড় দু’রাজনৈতিক দলের মেয়র প্রার্থীদের মাঝেও শুরু হয়েছে নতুন উদ্দীপনা। নির্বাচনে বিজয়ী হতে নিজ প্রতীককে বড় করে দেখাতে চলছে প্রচার-প্রচারণা। পোস্টারে ছেয়ে গেছে গোটা নগরী। গত ১০ জুলাই প্রতীক পেয়েই নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে নেমেছেন ১৪ দলের মেয়রপ্রার্থী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং বিএনপির প্রার্থী মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরোয়ার। বসে নেই অন্য দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রতীক পেয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কার্যালয় উদ্বোধন এবং গণসংযোগে নেমেছেন সকল প্রার্থী এবং তাদের সমর্থকেরা। সমর্থকদের হাতে হাতে রয়েছে তাদের পছন্দের প্রার্থীর নির্বাচনী প্রচারণার লিফলেট। লিফলেটগুলো সমর্থকেরা সাধারণ ভোটারদের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন।
প্রথম সিটি নির্বাচনে দলীয় প্রতীক নৌকা পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আব্দুল্লাহ। এবারই প্রথম তিনি মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন। নৌকা প্রতীককে স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক হিসেবে প্রচার করেই সাদিকের সমর্থকরা প্রচারনা চালাচ্ছেন। বরিশালে আওয়ামী লীগের ঘরের কোনো কোন্দল না থাকায় দলীয় প্রতীক নিয়ে অনেকটা সাচ্ছন্দে আছেন সাদিক আব্দুল্লাহ। অপরদিকে বিএনপির অভিজ্ঞ প্রার্থী মজিবর রহমান সরোয়ার দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে গণসংযোগ ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন। ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী সরোয়ারের বিশ্বাস কোন ধরনের ভোট ডাকাতি করা না হলে তিনি বিজয়ী হবেন।
এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় বরিশাল সিটিতে পূর্বের যেকোন নির্বাচনের চেয়ে একটু বেশিই গুরুত্বপূর্ণ। ১০ জুলাই থেকে শুরু হওয়া প্রচারণা আগামী ২৮ জুলাই রাত ১২টায় শেষ হবে। তাই মহাব্যস্ত সময় কাটাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিএনপির মজিবর রহমান সরোয়ার, জাতীয়পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, বাসদ’র মেয়র প্রার্থী ডাঃ মনিষা চক্রবর্তী, স্বতন্ত্র মেয়র প্রার্থী বশির আহমেদ ঝুনু, সিপিবি’র মেয়র প্রার্থী এ্যাডভোকেট আবুল কালাম আজাদ। প্রচার-প্রচারণা শেষে ৩০ জুলাই ভোটগ্রহণ করা হবে।
জাপা প্রার্থীর ২৪ দফা ইস্তেহার ঘোষণা : ৩০ জুলাই সিটি কর্পোরেশনের নির্বাচনে জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী ইকবাল হেসেন তাপস শনিবার সকালে নগর ভবনে সকল প্রকার টেন্ডারবাজী, চাঁদাবাজী ও দূর্নীতি মুক্ত করা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধাদের জন্য পৃথকভাবে আবাসস্থল তৈরী করাসহ ২৪ দফা নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেছেন। নগরীর অশ্বিনী কুমার টাউন হলে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেয়র প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, জেলা যুগ্ম আহবায়ক আখতার হোসেন, জাপা নেতা আলতাফ হোসেন ভাট্টি, রুস্তুম আলী খান, ফরহাদ হোসেন প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য