ক্ষমতায় থাকতে মিথ্যা মামলায় খালেদা জিয়াকে আটকে রেখেছে সরকার : মির্জা ফখরুল

বিএন ডেস্কঃ
শুধুমাত্র ক্ষমতা টিকিয়ে রাখার জন্য বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রেখেছে এই সরকার। এই সরকার সম্পূর্ণভাবে গণবিচ্ছিন্ন একটি সরকার।
আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া হাইকোর্টে জামিন পেয়েছেন সেটাকে বিলম্বিত করার পরও তিনি সুপ্রিমকোর্ট থেকেও জামিন পেয়েছেন। কিন্তু সেই জামিনেও তাকে মুক্ত হতে দিচ্ছে না এই সরকার। কারণ একটাই সেটা হচ্ছে, এই সরকার বেগম জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়, আসন্ন নির্বাচন থেকেও সরিয়ে দিতে চায়।
সোমবার দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে আশ্রমপাড়া হাওলাদার কমিউনিটি সেন্টারে রুহিয়া থানার বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল আরো বলেন, আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। যে আওয়ামী লীগ আমরা দেখেছি ১৯৭১ সালের আগে। স্বাধীনতা যুদ্ধের আগে। যারা স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছিলেন, যারা মানুষের অধিকারের জন্য সংগ্রাম করেছিলেন, গণতন্ত্রের পক্ষে লড়াই করেছিলেন সেই আওয়ামী লীগ আর নেই। আজকে দেশে আওয়ামী লীগেই সবচেয়ে বড় নির্যাতনকারী হয়ে দাঁড়িয়েছে। তারা দমন করছেন ভিন্ন মতকে। গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চান।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, এর আগে আমার বলেছিলাম ক্ষমতা থেকে সরে দাঁড়িয়ে দেখুন জনগণ আপনাদের অবস্থা কী করে। ওবায়দুল কাদের উত্তরে বলেছিলেন, এক ঘন্টাও যদি আ. লীগ ক্ষমতার বাইরে থাকে তাহলে নাকি দেশে রক্তের নদী হয়ে যাবে। তিনি আ. লীগের কর্মীদের বলেছেন আপনারা টিকতে পারবেন না। হঠাৎ এই উপলব্ধি কেন ? কারণ আ.লীগ নিশ্চিত যে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। জোর করে, মানুষ খুন করেই তাদেরকে ক্ষমতায় টিকিয়ে থাকতে হবে। সেজন্যই তারা দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন।
মির্জা ফখরুল বলেন, তিন মাস আগেই আইনগতভাবে বেগম খালেদা জিয়ার বেরিয়ে আসার কথা। কিন্তু এই সরকার পরিকল্পিতভাবে একটার পর একটা মামলা দিয়ে আটকে রাখার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি। বেগম খালেদার বিরুদ্ধে একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। আপনার জানেন কিভাবে মামলা তৈরী করা হয়, কিভাবে সেটাতে জড়িয়ে দেয়া হয়। মিথ্যা মামলা দিয়ে আপনাদেরকে জড়িয়ে দেয়া হয়। ঠিক তেমনিভাবে খালেদা জিয়াকেও তারা মিথ্যা মামলা দিয়ে আটক করে রেখেছে।
তিনি বলেন, যে কারাগারে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটি একটি নির্জন কারাগার। যেখানে অন্য কোনো বন্দী থাকে না। যেখানে একসময় কমপক্ষে ১২ হাজার বন্দি থাকত সেখানেই এখন একমাত্র বন্দী বেগম খালেদা জিয়া।
তিনি বলেন, একদম নির্জন জায়গায় তাকে আবদ্ধ রাখা হয়েছে। সেখানে তার প্রতি যে আচরণ করা হচ্ছে সেটা বাংলাদেশের কোনো সংবিধান অনুযায়ী কখনোই কোনো নাগরিকের সাথে করার কথা নয়। তাই এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সল আমিন, সহ-সভাপতি সাহেদ কামাল চৌধুরী, যুগ্ম সাধ্রাণ সম্পাদক আনসারুল ইসলাম, সদর উপজেলা সভাপতি আব্দুর হামিদ প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ