পূর্ব চাঁপাছড়ি রশিদিয়া স্কুলে স্বাধীনতা দিবস উদযাপন ও পুরস্কার বিতরন

গাজী মোহাম্মদ ইমতিয়াজ নয়নঃ 
 আজ মহান স্বাধিনাতা দিবস। বাংঙ্গালীর ইতিহাস খ্যাত এই দিনটি আমজনতার কাছে অতীব গুরুত্বপূর্ণ। ২৬ মার্চ- মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ।বাঙালির দীর্ঘ স্বাধিকার আন্দোলনের চূড়ান্ত লড়াইয়ের সূচনার কাল। প্রতিবছর মহান স্বাধীনতা দিবস জাতির জীবনে প্রেরণায় উজ্জীবিত হওয়ার নতুন বার্তা নিয়ে আসে। স্বাধীনতা দিবস তাই বাংলাদেশের মানুষের কাছে মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস। ১৯৭১ সালের এই দিনে শুরু হয় মুক্তিযুদ্ধ।
১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী বাঙালি জাতির কণ্ঠ চিরতরে স্তব্দ করে দেওয়ার ষড়যন্ত্রে রাজধানী ঢাকাসহ সারাদেশে অপারেশন সার্চ লাইটের নামে নিরস্ত্র বাঙালির ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে হামলার মাধ্যমে বাঙালি জাতির জীবনে যে বিভীষিকাময় যুদ্ধ চাপিয়ে দিয়েছিল- দীর্ঘ নয় মাসে মরণপণ লড়াইয়ের মাধ্যমে বাংলার দামাল সন্তানেরা এক সাগর রক্তের বিনিময়ে সে যুদ্ধে বিজয় লাভ করে স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনে।
তাই বাঙ্গালী জাতী সারাদেশ ব্যাপী এই দিবসকে যথাযোগ্য মর্যদায় পালন করে । তারই ধারাবাহিকতায় পূর্ব চাঁপাছড়ি ৩৩ নং রশিদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গাজী আবদুল জব্বার এর সার্বিক সহযোগিতায় মরহুম শফিকুর রহমান ও মরহুমা সাজমা খাতুন স্মৃতি পুরস্কার হিসেবে মেধাবী শিক্ষার্থী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন করা হয়।উক্ত অনুষ্টানে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী,শিক্ষক ,অভিভাবক,পরিচালনা কমিটির সদস্য এবং এলাকার সম্মানিয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।বিদ্যালয়ের শিক্ষক জয় প্রকাশ অনুষ্টানটি পরিচালনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ