ছাত্রদল নেত্রীকে ধর্ষন করে লাশ নদীতে ফেলে দেওয়ার হুমকী!

বিএন ডেস্ক
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা করে নদীতে ফেলে দেয়ার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় শনিবার রাতে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।
ওই ছাত্রীর বড় বোন উত্তর জেলা মহিলা দলের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফাতেমা তুজ জোহরা মিতু বলেন, আমাদের পরিবার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।
ছোট বোন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেত্রী। ছাত্রদলের রাজনীতি করার কারণে কয়েক দিন ধরে তার ফোনে কল দিয়ে হুমকি দিয়ে আসছিল রাজনৈতিক প্রতিপক্ষরা।
গত ১৫ মার্চ রাত ১টা ৫ মিনিটে গ্রামীণ ফোনের একটি নম্বর দিয়ে কল দিয়ে জানানো হয়, ‘ছাত্রদল কর, ধর্ষণের পর হত্যা করে ব্রিজের ওপর থেকে নদীতে ফেলে দেব।’ এ ঘটনায় শনিবার রাতে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।
বিমানবন্দর থানা পুলিশের ওসি মো. আনোয়ার হোসেন জানান, হুমকির বিষয়টি তদন্ত করে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ভারতীয় পতাকা গলায় জড়িয়ে আ’লীগ প্রতিনিধিদের সাক্ষাত
ভারতে সফর করছেন আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের কেন্দ্রীয় নেতাদের একটি প্রতিনিধি দল। শনিবার (১৭ মার্চ) দলটির প্রতিনিধিরা ভারতের বর্তমান বিরোধী দল কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধী, সাবেক সভাপতি সোনিয়া গান্ধী ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং সংসদের বিরোধী দলীয় উপনেতা আনন্দ শর্মা সঙ্গে বৈঠক করেছেন তারা।
বৈঠকের কিছু ছবি ভারতীয় পত্রিকা গুলোর অনলাইন ভার্সন থেকে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। চলছে ব্যাপক আলোচনা সমালোচনা। বৈঠকে আ’লীগ নেতাদের ভারতীয় পত্রিকা গলায় পড়ার বিষয়ে ব্যাপক সমালোচনার জন্ম দেয় সোশ্যাল সাইটগুলোতে। দিগন্ত এনালাইসিসের হাতে এমনই কিছু মন্তব্যের প্রমান এসেছে ।
Shafique Rahman বলেন, নিজের দেশের জনগনের উপর খড়গ চালিয়ে , নিজের দেহসের জনগণের উপর নির্ভর না করে নির্ভর করছে পৃষ্টপোষক ভারতীয় সরকারের উপর ! গতবারের মতো ক্ষমতায় বসানোর জন্য !!
Tofazzal Hoque Talib বলেন, ভারতীয় পতাকা কাধে না মাখিয়ে,,ভারতের নাগরিকত্ব নিয়ে নেন,,তাতেই ভাল হয়,,হায়রে সোনার বাংলা,,আর কি করলে হয় সারা।
Emrâñ Khan বলেছেন, অাওয়ামী লীগ জাতীয় কুলাঙ্গারএর দল না হলে কেন গারতীয় পতাকা গলায় পরে তাদের প্রভুদের সামনে নাকে খত নিয়ে পা চাটতে যাবে…..
Md Yousuf বলেন, হায়রে চেতনার ফেরিওয়ালারা !
এছাড়াও অসংখ্য ফেসবুক ব্যাবহারকারী মন্তব্য করেন। উল্লেখ্য যে, সমালোচনাকারীর সংখ্যায় বেশি।
এদিকে ভারতের স্থানীয় সময় দুপুর ১২টায় এ বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে জানা গিয়েছে।
আওয়ামী লীগের প্রতিনিধি দলে আছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ডা. দীপু মনি এবং উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। বৈঠকের পর এসব তথ্য জানান বিপ্লব বড়ুয়া।
তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেন, অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। এতে বাংলাদেশের নানা বিষয় উঠে আসে। বৈঠকে রাহুল গান্ধী বলেছেন, বাংলাদেশ তৈরি পোশাক খাত অভূতপূর্ব উন্নতি করেছে। আমি বাংলাদেশের ব্যাপারে সব খোঁজ-খবরই রাখি।
এসময় সোনিয়া গান্ধী বলেন, আওয়ামী লীগের সঙ্গে কংগ্রেসের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বাংলাদেশের সব খাতের উন্নয়নে অনেক কাজ করেছে।
১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে মুক্তিলাভ করে দিল্লি এয়ারপোর্টে যান। ওই সময় বঙ্গবন্ধুকে অভ্যর্থনা জানাতে এয়ারপোর্টে গিয়েছিলেন ইন্ধিরা গান্ধী। বৈঠকে কংগ্রেসের অন্য নেতারা শেখ হাসিনা সরকারের উন্নয়নকাজের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন।
এর আগে রাহুল গান্ধীকে খাদি পাঞ্জাবি, ‘কারাগারের রোজনামচা’, ‘বঙ্গবন্ধুর আত্মজীবিনী’ উপহার দওয়া হয় বলেও জানান বিপ্লব বড়ুয়া।
অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির আমন্ত্রণে আওয়ামী লীগের তিন সদস্যদের প্রতিনিধি দলটি ভারতে গেছে। ১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠেয় ৮৪তম ন্যাশনাল কংগ্রেসের প্ল্যানারি সেশনে তারা যোগ দেবেন।
এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আগামী মাসে নয়াদিল্লি সফর করার কথা। তারা ভারতীয় জনতা পার্টির নেতাদের সঙ্গে বৈঠক করবেন।
বিজেপির সাধারণ সম্পাদক রামমাধব কিছু দিন আগে বাংলাদেশ সফর করেছিলেন। সেই সময়েই আওয়ামী লীগ নেতাদের ভারত সফরে আমন্ত্রণ জানানো হয়েছে।
এই সফরে সম্পর্কের ক্ষেত্রে এখনও যে সব সমস্যা রয়ে গিয়েছে সেগুলি নিয়ে আলোচনা হওয়ার কথা। বাংলাদেশে সাধারণ নির্বাচনের দিকে লক্ষ্য রেখেই এই সফরের উপর গুরুত্ব দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা। এই সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। 
/দিগন্ত ডট নেট

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ