খানখানাবাদে হিন্দু সম্প্রদায়ের উপর পরিকল্পিত নির্যাতন ও হামলা

গাজী গোফরান, খানখানাবাদ প্রতিনিধিঃ
 চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় ৩নং খানখানাবাদ ইপিস্থ ১নং ওয়ার্ড জেলে পাড়ায় গতকাল ৫ই জানুয়ারী রাত ০৮.০০ ঘটিকার সময় নিরঞ্জন জগদাশ (৯৫) এর বাড়ীতে এবং আজ ৬ই জানুয়ারী ভোর ০৬.০০ ঘটিকার সময় পুলিন জগদাশ (৮০) বাড়ীতে উক্ত নির্যাতন ও হামলার ঘটনা ঘটে।

 বিশেষ সূত্রে জানা যায়,  ৪নং ইউপি বাহারছড়া নিবাসী মোঃ সেলিম (৩৯) দীর্ঘদিন ধরে নিরঞ্জন জগদাশ ও পুলিন জগদাশ এর ঘর-বাড়ী জোর পূর্বক দখল করে অবৈধ ভাবে দোকানা নির্মণের চেষ্টা করে আসতেছে। উক্ত ভূমি নিয়ে উভয় পক্ষের মধ্যে বিজ্ঞ আদালতে মামলা বিচারাধীন রহিয়াছে বলিয়া জানা যায়। এরই ধারাবাহাকিতায় বিজ্ঞ আদালতের রায়ের অপেক্ষা না করে বরং আদালতকে অবমাননাপূর্বক পূর্বপরিকল্পিত ভাবে গতকাল ৫ই জানুয়ারী রাত ০৮.০০ ঘটিকার সময় মোঃ সেলিম (৩৯) তাহার সহযোগী জেলে পাড়ার আশপাশের পারভেজ (২৬), তারেক (২৩), রফিক (৫০), রণি (২৩), আজিজ (৫৫), আজম (৪৫), আবু ছালেক (৫৪), লিটন (২২), আকিব উল্লাহ (২৩) আব্দুরহমান (২৪) দেরকে নিয়ে লোহার রড, কিরিচ ও লাঠি-সোডা সহ নিরঞ্জন জগদাশ এর বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর সহ পরিবারের সকলকে উপর্যপুরি আঘাত করে। হামলাকারীরা নিরঞ্জন জগদাশ (৯৫) এর পুত্রবধু সিজার রোগী রুবা বালা জগদাশ (৩০)কে টানা হেছড়া করে শ্লীলতাহানী করে এবং একপর্যায়ে এলোপাতাড়ী মারধর করে গুরুতর আঘাত করে। নিরঞ্জন জগদাশ (৯৫) চেয়ারে বসে থাকা অবস্থায় ডাকচিৎকার করিলে তাকেও হামলাকারীরা লাথি মেরে চেয়ের থেকে ফেলে দিয়ে আঘাত করে। পরবর্তীতে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পুনরায় মারধর সহ বাড়ীঘর উচ্ছেদ করার হুমকি দিয়া এলোপাতাড়ী পাথর নিক্ষেপ করিতে করতে চলে যায়। উক্ত পাথরে আশপাশের অধিকাংশ লোকজন আঘাত প্রাপ্ত হয়। পরবর্তীতে আশপাশের লোকজন রুবা বালা জগদাশ (৩০)কে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করায় বলিয়া জানা যায়।

  একই ঘটনার ধারাবাহিকতায় আজ ৬ই জানুয়ারী ভোর ০৬.০০ ঘটিকার সময় উপরূক্ত হামলাকারীরা একই ভাবে পুনরায় পুলিন জগদাশ (৮০) এর বাড়ীতে হামলা চালায়। উক্ত হামলায় বাড়ীঘর ভাংচুর সহ পরিবারের সকলকে উপর্যপুরি আঘাত করে। এতে আশপাশের লোক এগিয়ে আসলে তাদেরকেও মারধর করে। উভয় ঘটনায় আশপাশের অনেক লোকজন আহত এবং আশেপাশের কিছু ঘরবাড়ীও ভাংচুর হয়। 

 উক্ত ঘটনা চলাকালীন স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপরদিকে হামলাকারীরা কৌশলে পালিয়ে যায়। 

স্থানীয়রা জানায়, হামলাকারীরা এলাকায় দীর্গদিন যাবৎ সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আমরা ভয়ে তাদের বিরুদ্ধে মুখ খুলতে পারি না। তারা প্রতিনিয়ত লোহার রড, কিরিচ ও লাঠি-সোডা নিয়ে চলাফেরা করে। হামলাকারীরা এলাকায় নামধারী সন্ত্রাসী বলিয়া চিহ্নিত

 এইব্যাপারের মামলা দায়ের প্রস্তুতি চলতেছে বলে নিরঞ্জন জগদাশ (৯৫) ও পুলিন জগদাশ এর পক্ষ থেকে বাঁশখালী নিউজকে নিশ্চিত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ