খানখানাবাদে হিন্দু সম্প্রদায়ের উপর ফের হামলা

 গাজী গোফরান, খানখানাবাদ প্রতিনিধিঃ
 চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় ৩নং খানখানাবাদ ইউপিস্থ ১নং ওয়ার্ড জেলে পাড়ায় আজ ২২ই জানুয়ারী দুপুর ০২.০০ ঘটিকার সময় হিন্দু সম্প্রদায়ের স্বরসতী পূজা উদযাপনকে কেন্দ্র করে একই এলাকার ইউনুস, তাজুল, রফিক, ইলিয়াছসহ তাদের সহযোগী ২০/২৫ জন হামলাকারী অস্ত্র-স্বস্ত্র নিয়ে এ ঘটনা ঘটায়।

অনুসন্ধানে জানা যায়, হামলীকারীর মধ্যে কয়েকজন প্রথমে গীতা নামে এক মহিলাকে গালমন্দ করে। ইহাতে ঐ মহিলা প্রতিবাদ করায় হামলাকারীরা তাকে মারধর করার একপর্যায়ে পূজায় উপস্থিত অন্যান্য হিন্দুরা এগিয়ে আসলে ইউনুস, তাজুল, রফিক, ইলিয়াছগন পূজা মন্ডলকে কেন্দ্র করে গুলি ছূড়তে থাকে। এসময় বাপ্পি, শুনিল, নিকেল, বিধুর, প্রদীপ, জহরলাল, সুবাস, অনিল, বাসন্তী, গীতা, পুষ্প সহ আরো অনেকে গুলিবিদ্ধ হয়।

ঘটনার পর পর পুলিশ আসিয়া আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন এবং হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আশ্বাস দেন। রিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলতেছে বলিয়া জানা যায়।

প্রসঙ্গত,  গত ৫ই জানুয়ারী রাত ০৮.০০ ঘটিকার সময় নিরঞ্জন জগদাশ (৯৫) এর বাড়ীতে এবং আজ ৬ই জানুয়ারী ভোর ০৬.০০ ঘটিকার সময় পুলিন জগদাশ (৮০) বাড়ীতে হামলাকারীরা অবৈধভাবে জমি দখলকে কেন্দ্র করে নির্যাতন ও হামলার ঘটন ঘটিয়েছিল। উক্ত ঘটনায় থানা মামলা দায়ের করা হলে, এই ঘটনার হামলাকীদের মধ্যে প্রায় অনেকেই ঐ মামলার পলাতক আসামী বলিয়া জানা যায়।

স্থানীরা জানান, হামলাকারীরা
নিরঞ্জন জগদাশ (৯৫) ও পুলিন জগদাশ (৮০) এর দখলীয় বসতবাড়ী উচ্ছেদ করে অবৈধভাবে মার্কেট নির্মাণের পায়তারা করিতেছে। তাই বারবার তাদের উপর হামলা চালাচ্ছে বলিয়া স্থানীয়রা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ