বেহাল দশা রাহাত্তার বিল রাস্তার

রিপোর্টার,মহিউদ্দীন মনজুরঃ
আনোয়ারা উপজেলার অন্তর্গত ৩নং রায়পুর ইউনিয়স্থ চুন্নাপাড়া ও দক্ষিণ পরুয়া পাড়া ওয়ার্ডের সাধারণ ও সর্বশ্রেণীর মানুষের যাতায়াতের এই রাস্তাটি বর্তমানে যানবাহ ও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উঠে গেছে রাস্তার দুপাশের পিচ ঢালা কার্পেট। প্রায় জনদূর্ভোগে পরিণত হওয়া এই রাস্তা আবার অর্ধেকের কিছুদূর গিয়ে গোদারপাড়ের কিছু পশ্চিমদিক থেকে রাহাত্তার বিল ও ছাত্তার মাঝির ঘাট পর্যন্ত ব্রিক সলিং করা রাস্তা গুলোর অবস্থা আর ও ভয়ানক। সরেজমিনে দেখা যায়, রাস্তাটি পিচ করা হয়েছিল প্রায় ১০ বছর আগে।কাজে দুর্নীতি করায় কাজ হয় অর্ধেক বাকিটা এখনো সেই বহু আগের ১০ বছরেও করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক, স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন,যে রাস্তাটির কাজের টেন্ডার পুরা(চুন্নাপাড়া মোড় হতে ছাত্তার মাঝির ঘাট) পর্যন্ত পিচ করার অনুমোদিত হয়েছিল, কিন্তু তখন কিছু স্থানীয় নেতারা ও ঠিকাদারি ব্যক্তিরা দূর্নীতি করে অর্ধেক রাস্তার কাজ করে। বাকিটা এখনো সেই আগের পূরানো রাস্তা। তবে তারা যে অর্ধেক পিচ রাস্তাটি করেছিল সেখানেও দুর্নীতি করে ফলে বছর না পেরোতেই অর্ধেক রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

৩নং রায়পুর ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের বর্তমান মহিলা মেম্বার মোছাম্মৎ জাহেদা বেগমের নিকট রাস্তাটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, " বিগতকালে রাস্তাটি করতে গিয়ে দুর্নীতি করায় বর্তমানকালে রাস্তাটি গাড়ি চলাচল, সাধারণ মানুষ এবং বাহিরগত মেহমানদের জনদূর্ভোগ পোহাতে হচ্ছে, এরপরেও আমরা ইতিমধ্যে অত্র রাস্তাটির জন্য কাজের অনুমোদন করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি"।
এলাকাবাসী আশা করেন শীঘ্রই রাস্তার কাজ অনুমোদন হবে এবং চলাচলের যোগ্য করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ