Recents in Beach

Google Play App

করোনা উপসর্গে বাঁশখালীতে নারীর মৃত্যু, ২ বাড়ি লকডাউন

করোনা উপসর্গে বাঁশখালীর উপজেলার সাধনপুর ইউনিয়নে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মারা যাওয়া ওই নারীর পরিবার সহ আশপাশের দুটি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন। এছাড়া ওই রোগীর সংস্পর্শে আসা ২৮জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া দেয়া হয়েছে।
সোমবার (২০ এপ্রিল) রাত ৮টায় এ নির্দেশনা দেয় উপজেলা প্রশাসন। 
নিহতের পরিবার সূত্রে জানা যায়, সাধনপুর বৈলগাঁও ১ নং ওয়ার্ডের আব্দুর রহমানের স্ত্রী ছলিমা বেগম (৫৫) পেট ব্যাথা, জ্বর সর্দি,কাশি ও কিডনি জনিত রোগে ভুগছিলেন। রোববার সকালে পরিবারের সদস্যরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়েযান। এসময় জরুরি বিভাগে কর্মরত চিকিৎসকরা করোনাভাইরাস সন্দেহে তাকে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কিন্তু তার স্বজনরা তাকে হাসপাতালে ভর্তি না করে বাড়িতে নিয়ে আসে। সোমবার ভোর ৬টায় তার মৃত্যু হয়।
পরবর্তীতে ১১ টায় তার নামাযে জানাযা শেষে পাশ্ববর্তী নিজ পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
এ দিকে চট্টগ্রাম চমেক হাসপাতাল থেকে বাঁশখালী প্রশাসনের কাছে তথ্য আসেন করোনা রোগী সন্দেহে এক নারী হাসপাতালে ভর্তি না হয়ে পালিয়ে চলে আসে। অন্যদিকে সকালে করোনা সন্দেহে মারা যাওয়ার খবর চারিদিকে ছড়িয়ে পড়লে সন্ধ্যায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত নারীর পরিবার ও আশপাশের ২ টি বাড়ি লকডাউন করে মারা যাওয়া ওই নারীর সংস্পর্শে আসায় ২৮ জন সদস্য কে হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।
এ বিষয়ে সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা বলেন, ‘পেট ব্যাথা ও কিডনি সমস্যা নিয়ে এক নারী কে তার পরিবারের সদস্যরা চিকিৎসার জন্য চট্টগ্রাম চমেক হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে করোনা সন্দেহে (কোভিড-১৯) ওয়ার্ডে ভর্তি করার পরামর্শ দেন। তারা ভয়ে তাকে সেখানে (কোভিড-১৯) ওয়ার্ডে ভর্তি না করিয়ে  নিজ বাড়িতে নিয়ে আসেন। সকালেই তার মৃত্যু হয়।’

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রেজাউল করিম মজুমদার বলেন, চট্টগ্রাম হাসপাতাল থেকে করোনা সন্দেহে এক নারী রোগী হাসপাতালে ভর্তি না হয়ে পালিয়ে আসার খবর আসে প্রশাসনের কাছে। পরবর্তীতে সকালে তার মৃত্যু ও জানাযা হওয়ার খবর পাওয়া গেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা রাতেই ২ টি বাড়ি ও তার পরিবারে ২৮ জন সদস্যকে হোমকোয়ান্টারে থাকার নির্দেশনা দিয়েছি।
সুত্রঃ সি ভয়েস

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য