Recents in Beach

Google Play App

চট্টগ্রাম দঃ জেঃ আওঃলীগ কর্তৃক আয়োজিত সুলতান উল কবির চৌধুরীর ৫ মৃত্যুবার্ষিকী ও স্মরণ সভা অনুষ্ঠিত

মোহাম্মদ এরশাদঃ
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত বাঁশখালী থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য এডভোকেট সুলতান উল কবির চৌধুরীর পঞ্চম মৃত্যুবার্ষিকী স্মরণ সভা ও মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা 
চট্টগ্রাম  দক্ষিণজেলা অাওয়ামীলীগের সভাপতি অালহাজ্ব মোসলেম উদ্দীন অাহমদের সভাপতিত্বে
গত ৩০ জুন  বিকাল ৪ টায়  
 চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে  অনুষ্ঠিত হয়।  মরহুম এডভোকেট সুলতান উল কবির চৌধুরী ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও প্রেসিডিয়াম সদস্য। একাত্তরের রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা বাঁশখালী থেকে ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন। তিনি মুক্তিযোদ্ধা থেকে শুরু করে পরবর্তী সব আন্দোলন, সংগ্রামে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছেন। 
বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে গিয়েও তাঁকে চরম নির্যাতনের শিকার হতে হয়। ১৯৭১ সালে যুদ্ধের সময় পাহাড়তলী অপারেশনে আহত হয়ে জীবন ঝুঁকির মধ্যেও পড়েন এককালের তুঁখোড় এই ছাত্রনেতা। সুলতানুল কবির চৌধুরী মৃত্যুপূর্ব চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

উল্লেখ্য- এডভোকেট সুলতানুল কবির চৌধুরী ২০১৪ সালের ৩০শে জুন ভোর ৪টা ১৫ মিনিটে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে ইন্তেকাল করেন। পরে বাঁশখালী আলাওল কলেজ ও ঐতিহাসিক লালদীঘি ময়দানে দু’দফা জানাযা শেষে তাঁকে নগরীর গরীবুল্লাহ শাহ’র মাজারস্থ কবরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর গুলশানস্থ বাসায় সকাল থেকে খতমে কুরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য