Recents in Beach

Google Play App

বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স দিয়ে চিকিৎসা সেবা, সাংবাদিক কে গালি-গালাজ

চট্টগ্রাম বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স দিয়ে চিকিৎসা দিচ্ছে মেডিকেল  কর্তৃপক্ষ।
যাদের বয়স ১-৫ বছর তাদের জন্য মেডিকেল অফিসারের দায়িত্বে রয়েছে পারুল নামের একজন নার্স। তিনি প্রতিদিন শত শত রোগীর চিকিৎসা দেন বলে জানায়। পারুল এর সাথে কথা বলতে চাইলে ও সাংবাদিক পরিচয় দিলেও তিনি শুরুতেই অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে এবং এক পর্যায়ে সাংবাদ কর্মীর ক্যামেরায় তার হাতে থাকা স্কেল দিয়ে আঘাত করে। পরে তিনি মেডিকেল থেকে পালিয়ে যায়। 

অন্য দিকে মেডিকেল বহিঃ বিভাগ এর ফিস নির্ধারণ করা রয়েছে ৩ টাকা কিন্তু মেডিকেল এর আদেশ অমান্য করে মোরশেদ, এবং মৃত্যুঞ্জয় নামে দুই ব্যাক্তি নিচ্ছে ৫-১০টাকা সময়ে সময়ে টাকা ভাংতি না থাকলে ২০ টাকা  পর্যন্ত নিচ্ছে।
বহিঃ বিভাগ  এর দায়িত্বে থাকা মোরশেদ এবং মৃত্যুঞ্জয় এর সাথে কথা বললে তারা প্রথমে  অস্বীকার করে। পরে ভুক্তভোগীর সাথে কথা বললে শত শত ভুক্তভোগীর মাঝে তারা স্বীকার করে এবং প্রত্যেকজনকে অতিরিক্ত টাকা ফেরত দেয়। এই অতিরিক্ত টাকার জন্য তাদের কাছে জানতে চাইলে তারা বিভিন্ন ধরনের খরচ দেখিয়ে এড়িয়ে যায়।
এছাড়া বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুরে দেখা যায় অপরিষ্কার অপরিচ্ছন্ন যেন মশা-মাছিরও বসবাস।  ১৭/১৮ বেট বিশিষ্ট এক ওয়ার্ড়ে মাত্র দুইটি এনার্জি বাল্ব। রোগীদের খানাও নিম্ম মানের। এবং মেডিকেলের চলাচলের রাস্তায় সি এন জি পার্কিং ময়লা আবর্জনার গন্ধে সাধারণ মানুষ নানা রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। অনেক সময় জরুরি বিভাগেও ডাক্তারের অনুপস্থিতি সহ নানা অনিয়ম রয়েছে। 

ভুক্তভোগীদের সাথে কথা বললে তারা জানায় প্রতিনিয়ত আমাদের কাছ থেকে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বহি:বিভাগের ফিস বাবদ নিচ্ছে।
এই বিষয়ে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ভারপ্রাপ্ত কর্মকর্ত ডাক্তার হীরক কুমার পাল এর সাথে কথা বললে তিনি জানায় আমাদের মেডিকেল মোট ১৭ জন ডাক্তার রয়েছে তাদের মধ্যে প্রায় সব ডাক্তার ছুটিতে আছে। আর  অপরিষ্কার এর ব্যাপারে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব বহিঃবিভাগে যে অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে সেগুলো বন্ধ করে দিব। পারুল নামে যে নার্স রয়েছে তার ব্যবহার সম্পর্কে সবাই জানে। একজন ডাক্তার বদলি হওয়াতে তার পরিবর্তে পারুল রোগী দেখে এবং চিকিৎসা দিচ্ছে। এবং প্রয়োজন অনুযায়ী ডাক্তার দেয়ার জন্য আমারা দরখাস্ত রেডি করছি বলে জানান।
সুত্রঃ সিটিজি ক্রাইম টিভি / সিপ্লাস টিভি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য