Recents in Beach

Google Play App

বাসচাপায় শিক্ষার্থী নিহত : চালকের শাস্তির দাবিতে অবরোধ অব্যাহত

রাজধানীর নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী (২০) নিহত হওয়ার ঘটনায় সড়ক অবরোধ অব্যাহত রেখেছেন শিক্ষার্থী ও স্থানীয়রা। ঘাতক সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, ঘাতক চালকের শাস্তিসহ ১২ দফা দাবিতে নানা স্লোগান দিচ্ছে তারা।
এর আগে সকাল সাড়ে ৭টায় গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে আবরার নিহত হন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে ঘটনাস্থলে যান মেয়র। তিনি বাসচালকের শাস্তি নিশ্চিত করা ও নিহত শিক্ষার্থীর নামে সেখানে একটি পদচারী-সেতু নির্মাণের আশ্বাস দেন। তবে মেয়রের এই আশ্বাসে সাড়া দেননি অবরোধকারীরা।
অবরোধের কারণে সড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ১২ দফা দাবি জানিয়েছেন। দাবিগুলোর মধ্যে অন্যতম রয়েছে, বাসচালকের শাস্তি, নতুন বাসচালকেরা যেন যথাযথ নিয়মে ড্রাইভিং লাইসেন্স পান, গুরুত্বপূর্ণ এলাকায় জেব্রাক্রসিংয়ের ব্যবহার, জেব্রাক্রসিংয়ের সামনে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন, প্রগতি সরণির সামনে পদচারী-সেতু স্থাপন। 
এর আগে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় কুড়িল বিশ্বরোডের নর্দা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ সময় সুপ্রভাত পরিবহনের সব বাস আটক করে রাস্তা বন্ধ করে মিছিল করতে থাকে। এতে চরম দুর্ভোগে পড়েন অফিসগামী লোকজনসহ সব বাসযাত্রীরা। তাদেরকে পায়ে হেটে গন্তব্যের উদ্দেশে যাত্রা করতে দেখা যায়। খবর পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে এসে ছাত্রদের শান্ত করার চেষ্টা করে।
বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম জানান, বাসের চালক সিরাজুল ইসলামকে আটক করা হয়েছে।
ইত্তেফাক/এমআরএম

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য