Recents in Beach

Google Play App

রমাজান আলী চৌধুরী বাড়ী ও ধলই-এনায়েতপু যুব সমাজের উদ্যেগে মিলাদ মাহফিল।

মুহাম্মদ মাসুদুল ইসলামঃ
রমজান আলী চৌধুরী বাড়ী ও ধলই-এনায়েতপুর যুব সমাজের উদ্যেগে মিলাদ মাহফিল। গত ২২ ফেব্রুয়ারি ২০১৯ ইং, জুমাবার, রমজান আলী চোধুরী বাড়ী মাঠ প্রাঙ্গনে রমজান আলী চৌধুরী বাড়ী ও ধলই এনায়েতপুর যুব সমাজের উদ্যেগে আতায়ে রাসুল (দঃ) খাজা গরীবে নেওয়াজ মঈনউদ্দীন চিশতী (রহ:) এর বার্ষিক ওরশ শরীফ ও এলাকার সকল কবরবাসীর ইছালে সাওয়াব মাহফিল উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন গহিরা এফ.কে জামেউল উলুম কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ নুরুল মুনাওয়ার (মা: জি: আ:) সাহেব, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, মাদসায়ে গাউছুল আজম মাইজভান্ডারীর সাবেক শিক্ষক সৈয়দ মুহাম্মদ  আবুল ফারাহ, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল মাদ্রাসার সাবেক আরবী প্রভাষক মাওলানা মুহাম্মদ শামসুল আলম, কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মুহাম্মদ নাছির উদ্দীন, রমাজান আলী চৌধুরী বাড়ী জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ মাহফুজুর রহমান চৌধুরী, আরো উপস্থিত ছিলেন এলাকার সর্বস্থরের জনগণ।মাহফিলে উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন, Channelq24.tv এর হাটহাজারী থানা প্রতিনিধি ও আলী চৌধুরী বাড়ী ও ধলই এনায়েতপুর যুব সমাজের সদস্য মুহাম্মদ মাসুদুল ইসলাম।
রমজান আলী চৌধুরী বাড়ী ও ধলই এনায়েতপুর যুব সমাজ কর্তৃক আয়োজিত আতায়ে রাসুল (দঃ) খাজা গরীবে নেওয়াজ মঈনউদ্দীন চিশতী (রহ:) এর বার্ষিক ওরশ শরীফ ও এলাকার সকল কবরবাসীর ইছালে সাওয়াব মাহফিল উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিলে বিশেষ বক্তা কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল মাদ্রাসার সাবেক আরবী প্রভাষক মাওলানা মুহাম্মদ শামসুল আলম সর্বস্থরের জনগণের উদ্দেশ্যে বলেন ওয়াজ-মাহফিলে উপস্থিত হয়ে আল্লাহর নৈকট্য লাভ করা যায়।তিনি বলেন বর্তমান সমাজে মানুষ নৈতিকতা হারিয়ে ফেলেছে যার কারণে মানুষের মধ্যে প্রতিহিংসা বেড়ে যাচ্ছে। তিনি আরো বলেন শ্রেষ্ঠ মানুষ হওয়ার জন্য নবী করিম (দঃ) এর আদর্শকে অনুসরণ ও অনুকরণ করতে হবে। তিনি উপস্থিত সকলকে ইসলাম সম্পর্কে বিস্তারিত জানার জন্য ইসলামের ইতিহাস পড়তে বলেন। তিনি বক্তব্যে রমজান আলী চৌধুরী বাড়ী ও ধলই এনায়েতপুর যুব সমাজের উদ্দেশ্যে বলেন নবী করিম (দ:) আদর্শ অনুকরণ করে আজীবন এই ধরণের ইসলামিক মাহফিল বাস্তবায়ন চলমান রাখতে এবং সমাজ ও দেশকে ইসলামের নিয়ম অনুযায়ী পরিচালনার লক্ষ্যে নতুন প্রজন্মকে ইসলামী বিষয়ক জ্ঞান অর্জনের ব্যাপারে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন।
বিশেষ বক্তা কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মুহাম্মদ নাছির উদ্দীন বলেন হযরত আবু বক্কর সিদ্দিক (র:) ছিলেন নবী করিম (দ:) এর চরমভক্ত। তিনি ইসলামের জন্য সবকিছু ত্যাগ করেছিলেন। তিনি কোরআন-হাদীসের আলোকে বলেন শেষ জামানায় মানুষ মৃত্যুর চেয়ে হায়াতকে বেশি ভালবাসবে। রমজান আলী চৌধুরী বাড়ী ও ধলই এনায়েতপুর যুব সমাজের উদ্দেশ্যে বলেন প্রতিবছর এই মাহফিল বাস্তবায়ন চলমান রাখতে।
বিশেষ বক্তা রমাজান আলী চৌধুরী বাড়ী জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ মাহফুজুর রহমান চৌধুরী বলেন পবিত্র কোরাআনে আল্লাহ তায়ালা ইরশাদ করেন "নিশ্চয় আল্লাহর অলীগণের কোন ভয় নেই"। তিনি পবিত্র কোরআন-হাদীসের আলোকে ঈমান-তাকওয়া সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন নবী করিম (দঃ) এর পরে নবুয়াতের দরজা বন্ধ হয়ে যায় কিন্তু বেলায়তের দরজা খোলা থাকে। যারা আল্লাহ তায়ালার কাছ থেকে বেলায়াত অর্জন করতে পেরেছে তারাই আল্লাহর অলী। তিনি বলেন নবী (দ:) হাদীস ইরশাদ করেন "দুনিয়াটা হলো মুমিনদের জন্য জেলখানা এবং কাফেরদের জন্য বেহেস্তখানা। তারই প্রেক্ষিতে তিনি বলেন যারা প্রকৃত মুমিন তারা যে কোন কাজ করার আগে ভালভাবে চিন্তা করে যার প্রেক্ষিতে মুমিনগণ বুঝতে পারে কোন কাজের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করা যায়।
মাহফিলের সভাপতি মাদরাসায়ে গাউছুল আজম মাইজভান্ডারীর সাবেক শিক্ষক সৈয়দ মুহাম্মদ  আবুল ফারাহ সমাপনী বক্তব্যে উপস্থিত সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। সকলকে ইসলামকে অনুসরণ করে জীবনযাপন করতে অনুরোধ করেন। 
পরিশেষে প্রধান মেহমান গহিরা এফ.কে জামেউল উলুম কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ নুরুল মুনাওয়ার (মা: জি: আ:) সাহেব রমজান আলী চৌধুরী বাড়ী ও ধলই-এনায়েতপুর যুব সমাজের সকল সদস্য এবং এলাকাবাসীর উদ্দেশ্যে বিশেষ নসিহত ও আখেরি মুনাজাতের মাধ্যমে মাহফিল শেষ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য