Recents in Beach

Google Play App

দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী সহ ৬ এবং কক্সবাজারের ৭ উপজেলায় ভোট ২৪ মার্চ

তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ দক্ষিণ চট্টগ্রামের ৬ এবং কঙবাজারের ৭ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই দিন দক্ষিণ চট্টগ্রামের যেসব উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো– বোয়ালখালীপটিয়া,আনোয়ারাচন্দনাইশলোহাগাড়া এবং বাঁশখালী। তবে সাতকানিয়া দক্ষিণ চট্টগ্রামভুক্ত উপজেলা হলেও সেখানে ওইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে না। অন্যদিকে কক্সবাজারের যে ৭ উপজেলায় ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো– কক্সবাজার সদরপেকুয়াকুতুবদিয়ামহেশখালীরামু,উখিয়া ও টেকনাফ।
উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৬ ফেব্রুয়ারিবাছাই ২৮ ফেব্রুয়ারিপ্রত্যাহার ৭ মার্চ এবং ভোটগ্রহণ ২৪ মার্চ। এর আগে ইসির ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে চট্টগ্রাম জেলার ৭ উপজেলায় (উত্তর চট্টগ্রামের১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে দক্ষিণ চট্টগ্রামের ৬ উপজেলায় ভোট গ্রহণের জন্য চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস ভোট কেন্দ্র নির্ধারণ থেকে শুরু করে ভোট গ্রহণ কর্মকর্তাসহ সকল প্রস্তুতি শুরু করেছে। অন্যদিকে উত্তর চট্টগ্রামের ৭ উপজেলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় নির্বাচনে ভোট গ্রহণের জন্য ভোট গ্রহণ কর্মকর্তার প্যানেল তৈরির কাজ চলছে বলে জানান চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা। তারা বলেনদ্বিতীয় ধাপে উত্তর চট্টগ্রামের রাউজানমীরসরাইহাটহাজারী,রাঙ্গুনিয়াফটিকছড়িসীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলায় নির্বাচনের সকল প্রস্তুতি শুরু করেছে জেলা নির্বাচন অফিস। ভোট কেন্দ্রের পাশাপাশি ভোট গ্রহণ কর্মকর্তার তালিকাও প্রস্তুত করার কাজ চলছে।
চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোমুনীর হোসাইন খান আজাদীকে জানানতৃতীয় ধাপে দক্ষিণ চট্টগ্রামের ৬ উপজেলা পরিষদের তফসিল ঘোষণা করা হয়েছে। ওইসব উপজেলার ভোট কেন্দ্র নির্ধারণের জন্য আমরা উপজেলা নির্বাচন কর্মকর্তাদের বলে দিয়েছি। উনারা ভোট কেন্দ্রের তালিকা তৈরি করে আমাদের কাছে পাঠালে আমরা সেগুলো ঢাকায় পাঠিয়ে দেবো।
এদিকে দ্বিতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে সেসব উপজেলায় আওয়ামী লীগ তাদের দলীয় চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করেছে। অন্যদিকে তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে সেসব উপজেলায় এখনো দলীয় চেয়ারম্যান প্রার্থী ঘোষণা করা হয়নি। তবে আগামী দু’য়েকদিনের মধ্যে কেন্দ্র থেকে ওইসব উপজেলায় দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানা গেছে।
এ ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানানতৃণমূলের মতামতের ভিত্তিতে দক্ষিণ জেলার ৭ উপজেলার দলীয় চেয়ারম্যান প্রার্থীর নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। কেন্দ্র থেকে দলীয় একক প্রার্থী ঘোষণা করা হবে।
এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়নির্বাচন উৎসবমুখর করার লক্ষ্যে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা করা হলেও পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী দেয়া হবে না। এই দুটি পদ উন্মুক্ত রাখা হবেযাতে আগ্রহী সবাই অংশ নিতে পরেন।
/আজাদী! 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য