Recents in Beach

Google Play App

বাঁশখালী ব্লাড ব্যাংক আস্থা ও ভালোবাসার স্বেচ্ছাসেবী সংগঠণ

 
বাঁশখালী ব্লাড ব্যাংকের এডমিন প্যানেল
বিজ্ঞপ্তি ডেস্কঃ বাঁশখালী ব্লাড ব্যাংক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যারা সেচ্ছায়, স্ব উদ্যোগে  মানবতার পাশে  দাঁড়াতে  চায় তাদেরকে  নিয়ে  এই  সংগঠন যাত্রা শুরু করে। বাঁশখালী ব্লাড ব্যাংক  বাঁশখালীর অন্যতম সক্রিয় ব্লাড ব্যাংক  হিসেবে কাজ  করে  যাচ্ছে প্রতিনিয়ত।  অসহায়  রোগীদের  পাশে  দাঁড়ানো,  রক্তদান  ও নানা প্রতারণা থেকে রোগীদেরকে দুঃচিন্তামুক্ত রাখতে মানবতার খাতিরে এই সংগঠন যাত্রা করলেও তারা  হাতে  নেয় নানা  কর্মসূচি।  গরীব অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ, শীতার্তদের শীতবস্ত্র বিতরণ সহ নানা কর্মসূচির মাধ্যমে  মানবসেবামুলক  কাজ  চালিয়ে  যাচ্ছে স্বগৌরবে। বিশেষ করে বাঁশখালীর  অসহায়  রোগীদের,  হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর এবং রক্তের অভাবে যেন কোন বাঁশখালীর অসহায় রোগী  কষ্ট না  পায়,  পথশিশুদের  জন্য  কিছু  করার ও বাঁশখালীর হতদরিদ্রদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান থেকে শুরু করে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর লক্ষে যাত্রা করে দক্ষিণ চট্টগ্রামের এই অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন 'বাঁশখালী ব্লাড ব্যাংক। এই ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাকাল ২০১৬ সালের শেষের দিকে।
[বাঁশখালী ব্লাড ব্যাংকের পেইসবুক লিংক: https://www.facebook.com/groups/295471887452302/]
 
উপজেলা প্রশাসনের সাথে বাঁশখালী ব্লাড ব্যাংকের সদস্য বৃন্দ
বাঁশখালী ব্লাড ব্যাংকের প্রতিষ্টাতা এডমিন সজীব নমঃ শুভ জানান 'চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক এর সাথে যুক্ত ছিলাম দীর্ঘদিন ধরে, তবে আমি কিন্তু বাঁশখালীর ছেলে, শহরে থাকি। একদিন আমি চিন্তা করলাম আমার জন্মস্থান  বাঁশখালীতে রক্তদান সংক্রান্ত কোন স্বেচ্ছাসেবী সংগঠন নেই। আর দেরি না করেই প্রিয় সংগঠন সিটিজি ব্লাড ব্যাংক এর সহযোগীতায় আমাদের বাঁশখালীতে স্বেচ্ছায় রক্তদানের সংগঠন হিসেবে  'বাঁশখালী ব্লাড ব্যাংক' সংগঠন প্রতিষ্ঠা করলাম। শুরুতেই আমার পাশে দাঁড়ায় প্রিয় বন্ধু রাহুল দে এবং রনি রয়। এর পর ধাপে ধাপে ৯ জন এডমিন থেকেই শুরু আজ বিশাল এক পরিবার। বাঁশখালী ব্লাড ব্যাংক পরিবার আজ বাঁশখালীর মানুষের সমধিক পরিচিত একটি স্বেচ্ছাসেবী সংগঠনে রুপ নিয়েছে। বর্তমানে আমাদের এডমিন, মডারেটর, কার্যকরী, সহ-কার্যকরী ও শুভাকাঙ্ক্ষী সদস্য সংখ্যা ১০০ জনের উপরে রয়েছে।'
 
বাঁশখালী ব্লাড ব্যাংকের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  
 
সংগঠনের প্রতিষ্টালগ্ন থেকে শুরু করে বাঁশখালীর বিভিন্ন পয়েন্টে উল্লেখ্য- বাঁশখালী উপজেলা পরিষদ চত্বর, সরকারি আলাওল ডিগ্রি কলেজ প্রাঙ্গণ, বাঁশখালী ডিগ্রি কলেজ ক্যাম্পাস, সাধনপুর বালিকা উচ্চ বিদ্যালয়, পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ, বাঁশখালী মহিলা ডিগ্রি কলেজ সহ বাঁশখালীর প্রত্যন্ত এলাকায় বাঁশখালী ব্লাড ব্যাংক এর আয়োজনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হয়েছে। তাছাড়া চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বাঁশখালীর পশ্চিম উপকূলীয় ছনুয়া ইউনিয়নে হতদরিদ্র ও শীতার্তদের মাঝে ৫শত জনের অধিক লোকদের শীতবস্ত্র বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন বাঁশখালী ব্লাড ব্যাংক পরিবার। প্রতিষ্টা বছর থেকে শুরু করে সম্পূর্ণ ফ্রি এবং স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে সহযোগিতা করছেন অসহায় রোগীদের ২হাজার ব্যাগের চেয়ে বেশি ব্যাগ ব্লাড। বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বাঁশখালী মা ও শিশু হাসপাতাল তাদের সংগঠনের ডোনার গুলোকে ফ্রি এবং স্বেচ্ছায় রক্তদান সহযোগিতা করে সময়ের সাক্ষী হয়ে আছে। এছাড়া চট্টগ্রাম শহরে তাদের সংগঠনের সকল সদস্যরা স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে সহযোগিতা করে আসছে অসহায় রোগীদের। [বাঁশখালী ব্লাড ব্যাংকের কমিউনিটি লিংক: https://www.facebook.com/banshkhalibloodbank.org/]
 
বাঁশখালী ব্লাড ব্যাংকের বিভিন্ন সামাজিক কর্মকান্ডের স্থির চিত্র
বাঁশখালী ব্লাড ব্যাংকের সদস্যরা সেবামুলক এই সংগঠনের পাশে থাকার জন্য সমাজের সর্বস্থরের সকলের সহযোগীতা কামনা করেন। পথ শিশুদের জন্য কিছু করার এবং হতদরিদ্র শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্য যে কেউ স্বেচ্ছায় আমাদের পাশে থাকতে পারেন। তারা বলেন, আমাদের স্বেচ্ছাসেবী সংগঠন বাঁশখালী ব্লাড ব্যাংক এর সকল সদস্যরাই স্টুডেন্ট। আমাদের পক্ষে সদিচ্ছা ও সুন্দর মানসিকতা থাকা স্বর্তেও সবার পাশে দাঁড়ানো কঠিন হয়ে উঠে। তাই যাদের সামর্থ্য আছে তারা আমাদের সাথে সহযোগীতার হাত বাড়িয়ে দিলে সেবার পরিধি ব্যাপকতা লাভ করবে।
আজ আমরা বাঁশখালী ব্লাড ব্যাংক পরিবার সবার সহযোগিতা কামনা করছি, সবাইকে একতাবদ্ধ হয়ে বাঁশখালীর অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অাহ্বান জানাচ্ছি। 'মানুষ মানুষের জন্য, জীবন জিবনের জন্য' এই প্রতিপাদ্যই আমাদের ব্রত। জয় হোক মানবতার, জয় হোক সকল স্বেচ্ছাসেবকদের। সর্বোপরি "রক্ত দিন জীবন বাঁচান"।
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য