Recents in Beach

Google Play App

‘জাতীয় ঐক্যের নামে চক্রান্তকারীরা এক হচ্ছে’

বিএন ডেস্কঃ
দুনিয়ার কোনো নির্বাচন সবার মন জয় করতে পারেনা মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শুধু বাংলাদেশেই নয়, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও মালয়েশিয়াসহ দুনিয়ার কোনো নির্বাচনই সবার মন জয় করতে পারেনি। নির্বাচন হচ্ছে যুদ্ধের মতো, এখানে মাঠে যারা শক্তভাবে থাকবে তারাই জিতবে। তবে গাজীপুর সিটি নির্বাচনে কোনো অনিয়ম হয়ে থাকলে সেটি তদন্ত করে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।
শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গাজীপুরের ভোট নিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের রাষ্টদূতের বক্তব্য তার একান্তই ব্যক্তিগত। এটা নিয়ে কোন মন্তব্য করতে চাই না।’
বৈঠকে আওয়ামী লীগ নেতাদের মধ্যে সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এবং জোট নেতাদের মধ্যে জাসদ একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান, তরীকত ফেড়ারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী প্রমুখ উপস্থিত ছিলেন।
বিএনপির জাতীয় ঐক্য চেষ্টার সমালোচনা করে নাসিম বলেন, ‘তথাকথিত ঐক্যের নামে কিছু মুখচেনা ব্যক্তি আবারও ষড়যন্ত্র করতে মাঠে নেমেছে। যারা আন্দোলনে পরাজিত হয়, নির্বাচনে পরাজিত হয়, যারা সবসময় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ভয় পায়। এদের পেছনে কারা আছেন তা সকলেই জানেন। এরা সবসময় ঘোলাপানিতে মাছ শিকার করে একটা অসাংবিধানিক শক্তিকে ক্ষমতায় আনতে চায়।
আগামী নির্বাচনের আগে কোনো অশুভ শক্তি, মুখচেনা, বর্ণচোরা ব্যক্তি যদি বিএনপি-জামায়াতকে সমর্থন দেয়ার নামে অরাজকতা সৃষ্টি করতে চায় তাহলে ১৪ দলীয় জোট অতীতের মতো মোকাবেলা করবে।’
গাজীপুর সিটি নির্বাচন নিয়ে পর্যবেক্ষকদের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে নাসিম বলেন, ‘যে কোনো নির্বাচন নিয়ে যেকোন ব্যক্তি কিংবা সংগঠন তাদের পর্যবেক্ষণ দিতে পারে। পর্যবেক্ষণ দেয়ার ক্ষমতা সবারই আছে। সেটা সঠিক কি বেঠিক তা জনগণই নির্ধারণ করবে। আর নির্বাচন নিয়ে কোন অভিযোগ থাকলে তাঁর তদন্ত করবে নির্বাচন কমিশন।
ইদানীং সব নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ায় বিএনপিকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য জানান, বিগত সব সিটি নির্বাচনে ১৪ দল ঐক্যবদ্ধভাবে অংশ নিয়েছিল, আগামী তিন সিটি নির্বাচনেও (রাজশাহী, বরিশাল ও সিলেট) তারা ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে লড়বেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য