বাঁশখালীতে বখাটেদের উৎপাতে বাড়ি ছাড়ল মেয়েটি

 
প্রতিকি ছবি
বিএন ডেস্কঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বখাটেদের উৎপাতে নিজের বাড়ি ছেড়ে নানাবাড়িতে আশ্রয় নিয়েছে একটি মেয়ে। চার মাস ধরে মেয়েটি উত্ত্যক্তের শিকার হয়ে হুমকির মুখে বাড়ি ছাড়তে বাধ্য হয়েছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পুঁইছড়ি ইউনিয়নে।

স্থানীয় লোকজন ও মেয়েটির পরিবার সূত্রে জানা গেছে, মেয়েটি পুঁইছড়িতে একটি আলিম মাদ্রাসার একাদশ শ্রেণির ছাত্রী। মাদ্রাসায় আসা-যাওয়ার পথে প্রতিদিন তাকে উত্ত্যক্ত করে স্থানীয় কিছু বখাটে যুবক। চার মাস ধরেই এ ঘটনা ঘটে আসছে। সম্প্রতি মুঠোফোনে মেয়েটির বাবাকেও হুমকি দেয় তারা। নিরুপায় হয়ে মাদ্রাসার অধ্যক্ষ এবং পুঁইছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে অভিযোগ করে মেয়েটির পরিবার। তবে এতে ঘটনার সুরাহা না হওয়ায় বখাটেদের উৎপাত আরও বেড়ে যায়। শেষ পর্যন্ত আতঙ্কিত হয়ে বাড়ি ছেড়ে নানার বাড়ি উঠেছে মেয়েটি।
এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী মেয়েটি জানায়, প্রায় চার মাস ধরে মাদ্রাসায় আসা-যাওয়ার সময় পথরোধ করে বিরক্ত করছে স্থানীয় আমির হোসেনের নেতৃত্বে কিছু যুবক। তারা পথে আটকিয়ে অশ্রাব্য ভাষায় কথা বলে। তুলে নিয়ে যাওয়ার হুমকিও দেয়। নিরুপায় হয়ে সে নানাবাড়ি উঠেছে। নানার বাড়ি থেকেই মাদ্রাসায় আসা-যাওয়া করছে বলে জানিয়েছে মেয়েটি।
ছাত্রীর বাবা বলেন, মাদ্রাসার অধ্যক্ষের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছিলেন। তিনি মামলা করতে বলেছেন। বখাটেরা মুঠোফোনেও হুমকি দিয়েছিল। স্থানীয় চেয়ারম্যান এবং ওই যুবকের পরিবারকে এ ব্যাপারে জানিয়েও লাভ হয়নি।
এদিকে মাদ্রাসার অধ্যক্ষ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছাত্রীর পরিবার বেশ কয়েকবার এ ব্যাপারে তাঁকে জানিয়েছে। বখাটেদের বাড়ি মাদ্রাসার আশপাশে না হওয়ায় তিনি এ ব্যাপারে কিছু করতে পারছেন না। তিনি বলেন, ‘আমি পরিবারটিকে মামলা করতে বলেছিলাম।’
পুঁইছড়ি ইউপির চেয়ারম্যান সোলতান গণি চৌধুরী বলেন, মেয়ের বাবা এ ব্যাপারে অভিযোগ করেছিলেন। বিচারের দিনক্ষণ ঠিক করে বখাটে যুবকের পরিবারকে আসতে বলা হয়েছিল। কিন্তু তারা উপস্থিত হয়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব ব্যাপারে প্রশাসন সব সময় কঠোর। ভুক্তভোগী পরিবার এ ব্যাপারে অভিযোগ করলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
/প্রথমআলো

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ