নিয়তি অনেক কিছু লিখে রেখেছিল!

বিএন ডেস্কঃ
বাংলাদেশের জয় যেন পুরোপুরি হাতের মুঠোয়। ১৮তম ওভারে যে মাত্র ১ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। ওই এক ওভারেই যেন বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু কে জানে, এরপরও নিয়তি অনেক কিছু লিখে রেখেছিল!
শেষ ২ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৩৪ রান। কিন্তু রুবেল হোসেনের করা ১৯তম ওভারে একাই দিনেশ কার্তিক নিলেন ২২ রান। দুটি ছক্কা আর দুটি বাউন্ডারির সঙ্গে একটি ডাবল। তার এই এক ওভারেই হেরে বসেছিল বাংলাদেশ।
শেষ ওভারে তবুও প্রয়োজন ছিল ১২ রান। বোলার সৌম্য সরকার। প্রথম বলই দিলেন ওয়াইড। পরের বলে কোনো রান নিতে পারলেন না বিজয় শঙ্কর। দ্বিতীয় বলে নিলেন ১ রান। দিনেশ কার্তিক স্ট্রাইকে এসে ১ রান নিলেন। চতুর্থ বলে শঙ্কর মারলেন বাউন্ডারি। অার পঞ্চম বলে ছক্কা মারতে গিয়ে হলেন আউট। শেষ বলে দিনেশ কার্তিক গেলে স্ট্রাইকে। ১ বলে প্রয়োজন ৫ রান। সৌম্য সরকারকে ছক্কা মেরে বিজয় উদযাপন করলেন তিনি। নেচে উঠলো ভারতের ড্রেসিং রূম।
২০০৯ সালের ১৬ জানুয়ারি প্রায় একই পরিস্থিতিতে রুবেলের শেষ দুই ওভারে দেয়া ৩৩ রানে নিশ্চিত জয় হাতছাড়া হয়েছিল বাংলাদেশের। আর সেটাও ছিল তিন জাতি টুর্নামেন্ট। তবে পার্থক্য একটাই; নয় বছর আগের ম্যাচটি ছিল ৫০ ওভারের ম্যাচে আসর। আর এটা টি টোয়েন্টি আসরের ফাইনাল।
ওই ম্যাচে হাতে ২ উইকেট থাকা অবস্থায় শেষ ৩০ বলে ৩৫ রান দরকার ছিল শ্রীলঙ্কার। মনে হচ্ছিল জিততে যাচ্ছে বাংলাদেশ; কিন্তু ৪৬ নম্বর ওভারে পেসার রুবেল হোসেন ২০ রান দিয়ে বসলে জয়ের পথ থেকে ছিটকে পড়ে টাইগাররা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ