সেই লালদীঘি মাঠেই মহিউদ্দিনের শোকসভা ১৪ জানুয়ারি

যে লালদীঘির মাঠে বজ্রকন্ঠে চট্টগ্রামের জন্য কথা বলতেন মহিউদ্দিন, সেই মাঠেই শেষযাত্রায় একবার এসেছিলেন চট্টগ্রামবাসীর এই অভিভাবক। সেদিন লাখ লাখ জনতা চোখের জলে বিদায় দিয়েছিলেন তাদের প্রিয় নেতাকে।  সেই ময়দানেই এবার হতে যাচ্ছে মহিউদ্দিনের শোকসভা।
চট্টগ্রাম উত্তর, দক্ষিণ জেলা ও মহানগর আওয়ামী লীগ যৌথভাবে আগামী ১৪ জানুয়ারি দুপুরে এই কর্মসূচির আয়োজন করেছে।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে নগরীর চশমাহিলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে আয়োজিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  সভায় সভাপতিত্ব করেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী।
নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বাংলানিউজকে বলেন, লালদীঘি ময়দান থেকেই মহিউদ্দিন ভাইয়ের উত্থান।  স্মৃতিবিজড়িত সেই মাঠেই আমরা মহিউদ্দিন ভাইয়ের শোকসভা করব।  জানাজার মত লাখ লাখ মানুষ শোকসভায়ও শরীক হবেন।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন দেশে ফেরার পর শোকসভা নিয়ে জোরালো প্রস্তুতি শুরু হবে বলে তিনি জানিয়েছেন।
‘শোকসভা আরও আগে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।  কিন্তু ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস।  সেটা শেষ করে আমরা শোকসভা করছি।  প্রথমে উত্তর দক্ষিণ মহানগর যৌথভাবে করছি।  এরপর মহানগর কমিটি এবং পরে নাগরিক শোকসভা হবে।  এছাড়া ওয়ার্ডে ওয়ার্ডে শোকসভার কর্মসূচি অব্যাহত থাকবে। ’ বলেন ফারুক
সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম ছিলেন।
এছাড়া নগর আওয়ামী লীগের নেতাদের মধ্যে সহ সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী, নঈম উদ্দিন চৌধুরী, সুনীল সরকার ও ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী এবং তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর ছিলেন।
গত ১৪ ডিসেম্বর গভীর রাত ৩টায় জীবনাবসান ঘটে বর্ষীয়ান রাজনীতিক ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর। 


সুএঃ চট্টগ্রাম প্রতিদিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ