বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের মাটি ও মানুষের শত্রু ওরা ১০ জন

ক্রাইম রিপোর্টার, বাঁশখালী নিউজঃ
বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের মাটি ও মানুষের শত্রু ওরা ১০ জন। স্বর্ণের ডেকসি পাওয়ার কথা বলে পুরো বাংলাদেশে ছড়িয়ে বেড়াচ্ছে ওরা। কখনো মাজারেরর খাদেম, কখনো রিক্সা চালক, কখনো রাজমিস্ত্রি, কখনো বাসার দারোয়ান, কখনো শ্রমিক সেজে ব্যবসায়ী ও বিত্তশালী মানুষকে টার্গেট করে স্বপ্নে পাওয়া স্বর্ণের ডেকসির কথা বলে বিত্তশালী মানুষকে এলাকায় নিয়ে আসে। তারপর টাকা পয়সা হাতিয়ে নিয়ে প্রচন্ড মারধর করে এলাকা ত্যাগ করতে বাধ্য করে । পুরো ছনুয়াকে একটি সন্ত্রাসের জনপদে পিরণত করে তুলেছে ওরা। ছনুয়ার সামাজিক রীতিনীতিকে বিষাদময় করে তুলছে এই সন্ত্রাসী গ্রুপ । ছবিতে আপনারা যাদেরকে দেখতে পাচ্ছেন, ওরা ছাড়াও আরো বিশজন নকল স্বর্ণ ব্যবসার প্রতারক রয়েছে।

কিভাবে টার্গেট করে ওরা:
প্রথমে যেকোনা একটি এলাকায় উপরে বর্ণিত কোনো একটি পেশাকে বেছে নেয় এই প্রতারক চক্রের সদস্যরা।। তারপর বিত্তশালী কোনো ব্যক্তিকে টার্গেট করে। টার্গেট করার পর প্রতারক চক্রের এসব সদস্যরা খুব ভালো ব্যবহার করে টার্গেটকৃত ব্যক্তির কাছে আস্থাভাজনে পরিণত হয়। তারপর সময় সুযোগ বুঝে টার্গেটকারী ব্যক্তির নিকট তুলে ধরা হয় স্বপ্নে পাওয়া স্বর্ণের ডেকসির কাহিনী।

আপনি যখন স্বর্ণের নমুনা চাইতে যাবেন, তখন ৩ থেকে ৪ টি স্বর্ণের আংটি, কিংবা চামচ আপনাকে দেখানো হবে। আপনি এবার বিশ্বাস করবেন স্বর্ণ পাওয়ার কথা। এগুলো আপনাকে দেখানোর পর আপনি কেনার আগ্রহ প্রকাশ করেন, তাহলে আপনাকে বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের খুদুকখালী গ্রাম কিংবা মনু বিয়াজীর বাজারের পূর্ব পাশে যাওয়ার জন্য বলা হবে। দ্বরুণ! আপনি চলে গেলেন, আপনি প্রতারক চক্রের বাড়িতে অবস্থান নেয়ার পর অাপনার সামনে ধবধবে সাদা শাড়ি পরিহিত অবস্থায় একজন নারীকে হাজির করা হবে।
প্রতারক চক্রের সদস্যরা তাঁকে আপনার সামনে মা বলে ডাকবে। তারপর একটি মোটা পাতার বইকে পবিত্র কুরআনের জুলধান পরিয়ে আপনার সামনে আনা হবে, বলা হবে এটি কুরআন, আসলে এটি একটি কাপড়ে মোড়ানো বাংলা ব্যাকরণ। তারপর আপনাকে বিশ্বাস জমানোর জন্য সেই বানানো কুরআন ধরে শপথ করবে। শপথে বলা হবে এগুলো স্বপ্নে পাওয়া স্বর্ণ।
তারপর আপনি টাকা পয়সা দিয়ে দিলেন, ওরা আপনাকে কাপড়ে মোড়ানো একটি ডেকসি অথবা কলসী এনে দেবে, যেগুলো ভালো ভর্তি ।আপনাকে বলা হবে এগুলো বাড়িতে গিয়ে পবিত্র জায়গায় খোলতে হবে, পথে কোন অবস্থায় খোলা যাবেনা। আপনার হাতে তুলে দেয়া হবে এ ডেকসি। আপনি খুশি মনে এগুলো নিয়ে বাহির হওয়ার পর দেখবেন অস্ত্র নিয়ে একটি সন্ত্রাস কিংবা মাস্তানগ্রুপ দাড়িয়ে আছে। ওরা আপনার উপর হামলে পড়বে, আপনাকে প্রচন্ড আঘাত করা হবে। ওদের হাতে থাকা অস্ত্র দিয়ে আপনাকে ছবি তোলাবে। আপনি ততোক্ষণে নকল স্বর্ণের ডেকসি ফেলে নিজের প্রাণ রক্ষা করার জন্য দৌড়াতে থাকবেন, আপনার এ দৌড় হবে সবকিছু হারানোর দৌড়। ওরা এতো ভয়ংকর এবং নির্দয় যে, গতকালও আপনার সাথে ওরা আল্লাহর অলীরমতো আচারণ করেছিল, আজ দেখবেন সম্পূর্ণ উল্টো।

ওদের খপ্পরে পড়ে নিঃস্ব অনেক:
ভয়ানক এ এই নকল স্বর্ণ বিক্রির ফাঁদ পেতে ওরা শত শত মানুষকে পথের ভিখারী বানিয়েছে। নিঃস্ব করেছে অসংখ্য পরিবারকে।পাশাপাশি ছনুয়াকে একটি সন্ত্রাসের জনপদে পরিণত করেছে। ছনুয়া মাটি ও মানুষকে অতিষ্ঠ করে তুলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ