Recents in Beach

Google Play App

বাঁশখালীতে চলন্ত অটো-রিকশার উপর ভেঙ্গে পড়ল পল্লী বিদ্যুৎ’র খুঁটিঃ গুরুতর আহত অটো চালক

মোহাম্মদ এরশাদঃ
চট্টগ্রামের বাঁশখালীতে চলন্ত অটোরিক্সার উপর পল্লী বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ে গুরুতরভাবে আহত হয়েছে অটোরিক্সা চালক। মারাত্বক ক্ষতি থেকে রক্ষা পেয়েছে অনেক পথচারী। উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের প্রেম বাজারের পশ্চিম পার্শ্বে মাকসুদা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ১৩ আগস্ট, মঙ্গলবার বিকাল ৩ টার বাঁশখালী উপজেলার পুঁইছুড়ি ইউনিয়ন এর প্রেম বাজারের পশ্চিমে মাকসুদা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মারাত্বক এ দুর্ঘটনা ঘটে। চলন্ত অটোরিকশা উপর পল্লী বিদ্যুৎ খুঁটি পড়ে ড্রাইভার আহত হওয়ার ঘটনাটি ঘটেছে।
স্থানীয় প্রত্যেক্ষদর্শী সুত্রে জানা যায়, মধ্যম পুঁইছুড়ি গ্রামের সরলিয়া ঘোনা এলাকার মোঃআব্বাস উদ্দিন এর ছেলে অটোরিক্সা চালক মোহাম্মদ ইসমাইল (৩৫) তার এলাকা থেকে যাত্রী নিয়ে প্রেম বাজার যাচ্ছিল, যাত্রীসহ অটোরিক্সাটি প্রেম বাজারের পশ্চিম পার্শ্বে মকছুদা খাতুন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে আসলে কোনকিছু বুঝে উঠার আগেই আচমকা পল্লী বিদ্যুতের একটা খুঁটির গোড়ার দিকে ভেঙ্গে রাস্তার উপর ইসমাইলের চলন্ত অটো রিক্সার উপর পড়লে যাত্রীরা ভাগ্যক্রমে বেঁচে গেলেও গুরতরভাবে আহত হয় চালক ইসমাইল। তার মাথা ফেঁটে গিয়ে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। গুরুতর আহত অবস্থায় এলাকাবাসী তৎক্ষনাত চালক ইসমাইলকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা আশংকা জনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

এলাকাবাসী জানায় রাস্তার পাশে একটি ম্যালেরিয়া গাছের শিকড় হালকা হওয়ায় পূর্ব থেকেই হেলানো ছিল। রাস্তার অপর পাশে পল্লি বিদ্যুৎ এর খুঁটি। গাছটি আরো হেলিয়ে পাশ্ববর্তী পল্লি বিদ্যুৎ খুঁটির তারের উপর পড়লে বিদ্যুৎ এর খুঁটিটি যাত্রীবাহী অটোরিকশা এর উপর পড়লে ড্রাইভার ইসমাইল গুরুতর আহত হয়।
স্থানীয় ইউপি সদস্য জহিরুল ইসলাম এলাকার লোকজনের সহায়তায় নিজ উদ্যোগে হেলে পড়া গাছটি কেটে সরিয়ে ফেলে রাস্তা পরিষ্কার করে যান ও পথচারী চলাচলের উপযোগী করে তোলে।
বিদ্যুতের খুঁটিটি অনেক আগে থেকে লবনাক্ত পানিতে নিচের অংশ পঁচে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও বিভিন্ন এলাকায় অনেক খুঁটি ও ঝুলন্ত তারের ব্যাপারে বাঁশখালী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা বরাবরই উদাসীন বলে জানান অনেক স্থানীয় ক্ষুদ্ধ জনতা। এলাকাবাসীদের অভিযোগ পল্লী বিদ্যুৎ এর অবহেলার কারণে মারাত্বক এই দুর্ঘটনাটি ঘটেছে। এবিষয়ে পুঁইছুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।বাঁশখালী পল্লি বিদ্যুৎ অফিসের ডিজিএম নাইমুল হাসান এর সাথে যোগাযোগ করিলে তিনি মুঠোফোনে বলেন, এ ধরনের ঘটনায় আহত হওয়ার ঘটনা শুনেছি। সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য